শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

‘আয়ুর্বেদিক শিল্পকে এগিয়ে নিতে আইনের পরিপূর্ণ বাস্তবায়ন করা হবে’

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২২, ১২:১৩ পিএম

শেয়ার করুন:

‘আয়ুর্বেদিক শিল্পকে এগিয়ে নিতে আইনের পরিপূর্ণ বাস্তবায়ন করা হবে’

আয়ুর্বেদিক শিল্পকে এগিয়ে নিতে বর্তমান আইনের পরিপূর্ণ বাস্তবায়ন করা হবে বলে জানিয়েছেন ঔষধ প্রশাসন অধিদফতরের মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল মোহাম্মদ ইউসুফ। একই সঙ্গে তবে এই আইনের ব্যত্যয় হলে কাউকেই ছাড় দেওয়া হবে না বলেও হুঁশিয়ারি দিয়েছেন ঔষধ প্রশাসনের এই কর্মকর্তা। 

মঙ্গলবার (১৭ নভেম্বর) বেলা ১১টায় রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। 


বিজ্ঞাপন


এদিন বাংলাদেশ আয়ুর্বেদিক মেডিসিন ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের (বামা) নবনির্বাচিত কমিটি (২০২২-২৪) এর আগে শপথ গ্রহণ ও অভিষেক অনুষ্ঠিত হয়েছে। 

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আয়ুর্বেদিক ওষুধের বিপুল চাহিদার কথা মাথায় রেখে বর্তমান সরকার এই খাতকে এগিয়ে নিতে ব্যাপক উদ্যোগ গ্রহণ করেছে। এখন প্রয়োজন খাত সংশ্লিষ্টদের ঐক্যবদ্ধ প্রচেষ্টা। অলটারনেটিভ মেডিসিন হিসেবে বাংলাদেশের মানুষ আয়ুর্বেদিক খাত থেকে শতভাগ সেবা পেলে, সেটি হবে বৈপ্লবিক একটি কাজ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বামা’র নবনির্বাচিত সভাপতি হামদর্দ ল্যাবরেটরিজ (ওয়াক্ফ) বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ও চিফ মোতাওয়াল্লী ড. হাকীম মো. ইউছুফ হারুন ভূঁইয়া।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিপিসি’র কো-অর্ডিনেটর ও বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো.আব্দুর রহিম খান, সাবেক মন্ত্রী ও এমপি, বামা’র সাবেক সভাপতি এ এফ এম ফখরুল ইসলাম মুন্সি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি অনুষদের ডিন অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার, বাংলাদেশ ঔষধ শিল্প সমিতির মহাসচিব এস এম শফিউজ্জামান, বাংলাদেশ ইউনানী ঔষধ শিল্প সমিতির সভাপতি ড. সাঈদ আহম্মেদ সিদ্দিকী, বাংলাদেশ হোমিওপ্যাথিক মেডিসিন ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট ডা. এস এ এম রেজা-উর রহিম।


বিজ্ঞাপন


অনুষ্ঠানে শপথ পরিচালনা করেন বামা’র বিদায়ী সভাপতি শিবব্রত রায়। স্বাগত বক্তব্য দেন বামা’রসাধারণ সম্পাদক ডা. মো. মিজানুর রহমান।

এআইএম/এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর