বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

করোনায় একদিনে আরও ৫ প্রাণহানি, শনাক্ত ৪৮০

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১ অক্টোবর ২০২২, ০৬:১৭ পিএম

শেয়ার করুন:

করোনায় একদিনে আরও ৫ প্রাণহানি, শনাক্ত ৪৮০

করোনাভাইরাসের আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে নতুন করে আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। তাদের নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ৩৬৮ জনে। একই সময়ে আরও ৪৮০ জনের দেহে প্রাণঘাতী ভাইরাসটি শনাক্ত হয়েছে।

শনিবার (১ অক্টোবর) বিকেলে স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।


বিজ্ঞাপন


অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীর স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশের ৮৮১টি করোনা পরীক্ষাগারে মোট তিন হাজার ১২১টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে আগের কিছুসহ মোট তিন হাজার ১৪১টি নমুনা পরীক্ষা করা হয়। এসব পরীক্ষায় আরও ৪৮০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। ফলে দেশে মোট করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ২৫ হাজার ৬৭৭ জনে।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার দাঁড়িয়েছে শতকরা ১৫ দশমিক ২৮ ভাগ। এ নিয়ে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬১ ভাগ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ০৪ ভাগ। এছাড়া শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৫ ভাগ।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৪৪৩ জন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৯ লাখ ৬৫ হাজার ৬৩১ জনে।

২০১৯ এর ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস সময়ের ব্যবধানে পৃথিবীজুড়ে মহামারিতে রূপ নেয়। বাংলাদেশে প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। এর ১০ দিনের মাথায় ওই বছরের ১৮ মার্চ দেশে করোনায় প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। গত বছরের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।


বিজ্ঞাপন


এমএইচ/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর