বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

করোনায় আরও একজনের মৃত্যু, শনাক্ত ৬৭৮

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২২, ০৪:৩৬ পিএম

শেয়ার করুন:

করোনায় আরও একজনের মৃত্যু, শনাক্ত ৬৭৮
ফাইল ছবি

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে নতুন করে আরও একজনের মৃত্যু হয়েছে। এর ফলে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ৩৪৬ জনে। একই সময়ে নতুন করে ৬৭৮ জনের দেহে প্রাণঘাতী ভাইরাসটি শনাক্ত হয়েছে।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।


বিজ্ঞাপন


বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশের ৮৮১টি করোনা পরীক্ষাগারে মোট চার হাজার ৮১২টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে পরীক্ষা করা হয় মোট চার হাজার ৭৯৮টি নমুনা। এসব পরীক্ষায় ৬৭৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ফলে দেশে বর্তমানে মোট করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ২০ হাজার ১৪৮ জনে।

নমুনা পরীক্ষার তুলনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার শতকরা ১৪ দশমিক ১৩ ভাগ। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬১ ভাগ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ১১ ভাগ। এছাড়া শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৫ ভাগ।

অধিদফতরের তথ্যমতে, নতুন করে মারা যাওয়া ব্যক্তির বয়স ষাটোর্ধ্ব। তাকে নিয়ে এখন পর্যন্ত করোনায় মৃতদের মধ্যে মোট ১৮ হাজার ৭৩২ জন পুরুষ (৬৩ দশমিক ৮৩ ভাগ) এবং ১০ হাজার ৬১৪ জন নারী (৩৬ দশমিক ১৭ ভাগ)।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৩৩৯ জন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ লাখ ৬১ হাজার ৮১৯ জনে।


বিজ্ঞাপন


২০১৯ এর ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস সময়ের ব্যবধানে পৃথিবীজুড়ে মহামারিতে রূপ নেয়। বাংলাদেশে প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। এর ১০ দিনের মাথায় ওই বছরের ১৮ মার্চ দেশে করোনায় প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। এর মধ্যে গত বছরের ৫ ও ১০ আগস্ট দুদিন ভাইরাসটিতে আক্রান্ত হয়ে সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।

এমএইচ/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর