বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

‘যত্রতত্র প্রতিষ্ঠান খোলা ও নার্সিং পড়া সহজ করা যাবে না’

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩ সেপ্টেম্বর ২০২২, ০৫:৪২ পিএম

শেয়ার করুন:

‘যত্রতত্র প্রতিষ্ঠান খোলা ও নার্সিং পড়া সহজ করা যাবে না’

দক্ষ নার্স তৈরি করতে ভাল প্রতিষ্ঠান দরকার। তবে যত্রতত্র নার্সিং প্রতিষ্ঠান খোলা এবং পড়া সহজ করা যাবে না বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ।

শনিবার (৩ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের এ ব্লক মিলনায়তনে বিএসসি ইন নার্সিং ১২তম ব্যাচ ও এমএসসি ইন নার্সিং ১ম ব্যাচের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।


বিজ্ঞাপন


বিএসএমএমইউ ভিসি বলেন, ‘নার্সরা যদি রোগীদের পরিবারের সদস্যভেবে সেবা দেন, তাদের একটু খোঁজ খবর নেন তবেই রোগীরা চিকিৎসা নিয়ে স্বস্তি পাবেন। এজন্য দক্ষ নার্স প্রয়োজন। আর দক্ষ নার্স তৈরি করতে ভাল প্রতিষ্ঠান দরকার। যত্রতত্র নার্সিং প্রতিষ্ঠান খোলা যাবে না।  নার্সিং পড়া সহজ করা যাবে না।’

নার্সিং পড়াশোনা আর্ন্তজাতিক মানের হতে হবে জানিয়ে নার্সিং পড়াশোনা সহজ করলে রোগীরা উন্নত সেবা  থেকে বঞ্চিত হবে বলেও মত প্রকাশ করে তিনি।

নবীনদের মনোযোগী হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘নবীনদের কাছে অনেক চাওয়া। নবীনরা লেখাপড়ার সাথে সাথে ভাল মানুষ হবে এটি প্রত্যাশা করি। কার মধ্যে কী প্রতিভা আছে তা আমরা জানি না। সে প্রতিভাকে উদ্ভাসিত করতে হবে। শিক্ষার্থীদের  লেখাপড়ার প্রতি আন্তরিক হতে হবে, সময়ানুবর্তিতা ও নিয়মানুবর্তিতা মেনে চলতে হবে। মনোযোগ দিয়ে দিনের পড়া দিনেই পড়তে হবে। অন্যদের সাথে ভাল ব্যবহার করতে হবে।’

এ সময় ১২তম ব্যাচ ও এমএসসি ইন নার্সিং ১ম ব্যাচের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়। এতে নার্সিং বিভাগের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা সংগীত, আবৃত্তি, মঞ্চনাটক ও নৃত্য পরিবেশনার মধ্য দিয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করে। 


বিজ্ঞাপন


নার্সিং ও মেডিকেল টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ডা. দেবব্রত বনিকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (একাডেমিক) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, প্রক্টর অধ্যাপক ডা. হাবিবুর রহমান দুলাল, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ডা. স্বপন কুমার তপাদার প্রমুখ। 

এমএইচ/একেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর