বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

তৃতীয় দিনের মতো ঢামেকে চলছে ইন্টার্নদের কর্মবিরতি 

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ১৩ আগস্ট ২০২২, ০৬:৩৭ পিএম

শেয়ার করুন:

তৃতীয় দিনের মতো ঢামেকে চলছে ইন্টার্নদের কর্মবিরতি 

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক ডা. সাজ্জাদ হোসেনের ওপর হামলাকারীদের চিহ্নিত করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ব্যর্থতার প্রতিবাদে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা (ব্যাচ কে-৭৩) টানা তৃতীয় দিনের মতো কর্মবিরতি চালিয়ে যাচ্ছেন।

তবে ইন্টার্ন-ডাক্তারদের কর্মবিরতির ফলে ঢামেক হাসপাতালের নিয়মিত কার্যক্রমে তেমন কোনো প্রভাব পরছে না। সরেজমিনে গিয়ে দেখা যায়, ওয়ার্ডগুলোতে চিকিৎসকরা উপস্থিত থাকলেও সেখানে কোনো ইন্টার্ন চিকিৎসক ছিলো না। হাসপাতালের নিয়মিত কার্যক্রম স্বাভাবিক ভাবে চলছিলো। 


বিজ্ঞাপন


কয়েকটি ওয়ার্ডের চিকিৎসক ও নার্সের সঙ্গে কথা হলে তারা জানান, কর্মবিরতি কর্মসূচির কারণে ইন্টার্ন চিকিৎসকরা ওয়ার্ডে আসছেন না।

তাদের একজন বলেন, ইন্টার্নদের অনুপস্থিতির কারণে দিনের বেলায় হাসপাতালের সেবায় কোনো সমস্যা হয় না বলে মনে হলেও রাতে কিছু সমস্যা দেখা দেয়। তবে সেটি গুরুতর কিছু নয়। চিকিৎসা কার্যক্রম স্বাভাবিকভাবে চলে।

ভুক্তভোগী সাজ্জাদের সঙ্গে কথা হলে তিনি ঢাকা মেইলকে বলেন, তদন্ত প্রক্রিয়ায় কোনো অগ্রগতি নেই বলে মনে হচ্ছে। তারা আরো দেরি করলে আমরা আরো কঠোর কর্মসূচি দিতে বাধ্য হব।

কর্মবিরতির বিষয়ে ঢামেকের ইন্টার্ন চিকিৎসক পরিষদের (ইচিপ) সভাপতি ডা. মহিউদ্দিন জিলানী ঢাকা মেইলকে বলেন, যতক্ষণ পর্যন্ত হামলাকারীদের শনাক্ত ও আইনের আওতায় না আনা হয় ততক্ষণ পর্যন্ত আমাদের কর্মবিরতির কর্মসূচি চলমান থাকবে। 


বিজ্ঞাপন


উল্লেখ্য, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের কে-৭৩ ব্যাচে ২২০ জন শিক্ষার্থী রয়েছে যার মধ্যে ২০ জন শিক্ষার্থী বিদেশ থেকে এসেছে। ডা. সাজ্জাদের উপর হামলাকারীদের গ্রেফতারের জন্য ৪৮ ঘণ্টার আলটিমেটাম দেওয়ার পর ১১ আগস্ট থেকে কে-৭৩ ব্যাচের ২০০ শিক্ষার্থী কর্মবিরতি পালন করছে।

একেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর