শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

সাংবাদিকের ওপর হামলা: এসপিএ হাসপাতাল বন্ধের নির্দেশ 

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১ আগস্ট ২০২২, ১১:৪৭ পিএম

শেয়ার করুন:

সাংবাদিকের ওপর হামলা: এসপিএ হাসপাতাল বন্ধের নির্দেশ 

দুর্নীতি ও অনিয়মের সংবাদ সংগ্রহে যাওয়া সাংবাদিকের উপর হামলা করা কামরাঙ্গীরচরের সেই এসপিএ রিভার সাইড মেডিকেল সেন্টার বন্ধের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য অধিদফতর। হাসপাতালটির বিরুদ্ধে নিবন্ধন না থাকাসহ একাধিক অনিয়মের অভিযোগ ছিল।

এর আগে গত মঙ্গলবার (৯ আগস্ট) বিএমডিসির নম্বর জালিয়াতি ও হাসপাতালটিতে কর্মরত একাধিক ভুয়া চিকিৎসকের সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার হন ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের সাংবাদিক হাসান মিসবাহ ও ভিডিও জার্নালিস্ট সাজু মিয়া।


বিজ্ঞাপন


এ অবস্থায় বৃহস্পতিবার (১১ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল ও ক্লিনিক শাখার পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. মো. শফিউর রহমান স্বাক্ষরিত এক চিঠিতে এই নির্দেশ দেওয়া হয়।  

এতে বলা হয়, 'এসপিএ রিভার সাইড মেডিকেল সেন্টার, ৬২, হাসান নগর, ভাই ভাই সুপার মার্কেট আশ্রফাবাদ (আবু সাঈদের ভিটা বাজারস্হ), কামরাঙ্গীরচর, ঢাকা প্রতিষ্ঠানটি স্বাস্থ্য অধিদপ্তরে নিবন্ধিত নয়। অনিবন্ধিত প্রতিষ্ঠান পরিচালনা বেআইনী বিষয়। প্রতিষ্ঠানটির সকল কার্যক্রম বন্ধের নির্দেশ প্রদান করা হলো।'

তবে, পরবর্তীতে প্রয়োজনীয় ডকুমেন্টসহ অন লাইনে আবেদন করলে পরিদর্শন সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা যেতে পারেও চিঠিতে উল্লেখ করা হয়েছে। 

অভিযোগ রয়েছে, এসপিএ হাসপাতালটির কোন নিবন্ধন নেই। তবে স্থানীয় পুলিশ কর্মকর্তাদের সহযোগিতায় নিবন্ধন ছাড়াই হাসপাতালটি পরিচালিত হয়ে আসছিল। একই সঙ্গে হাসপাতালটির বিরুদ্ধে একাধিক অপ-চিকিৎসায় মৃত্যুর ঘটনার অভিযোগ রয়েছে। তবে কামরাঙ্গীরচর থানা পুলিশের এসআই মিলন হোসেনসহ স্থানীয় প্রশাসনের প্রভাবে হাসপাতালটির বিরুদ্ধে কোনো অভিযোগ করা যেত না।


বিজ্ঞাপন


এছাড়া কোনো মেডিকেল কলেজে পড়ালেখা না করলেও বিএমডিসির নম্বর জালিয়াতি করে এখানে চিকিৎসাসেবা দিয়ে আসছিলেন একাধিক ভুয়া চিকিৎসক। 

সাম্প্রতিক সময়ে স্থানীয়দের এমন অভিযোগের ভিত্তিতে খোঁজ নিতে গেলে ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের দুইজন সাংবাদিককে মারধরসহ লাঞ্ছিত করে হাসপাতাল কর্তৃপক্ষ। ক্লিনিকটির মালিক ডা. ওসমানের নেতৃত্বে এই হামলা চালায় প্রতিষ্ঠানটির কর্মীরা। পরে পুলিশের উপস্থিতিতে আবার পেটানো হয় সাংবাদিকদের। 

তবে কামরাঙ্গীর চর থানা পুলিশ কর্মকর্তারা এমন অভিযোগ অস্বীকার করেন। পরে একাধিক গণমাধ্যমে এ নিয়ে সংবাদ প্রকাশ হলে প্রতিষ্ঠানটির নিবন্ধনের বিষয়ে খোঁজ নিয়ে ব্যবস্থা গ্রহণ করার কথা জানায় স্বাস্থ্য অধিদফতর। 

এমএইচ/একে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর