শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

প্রধানমন্ত্রীর অনুদানের ১ লাখ ৯৪ হাজার টাকা পেল শ্রাবণ স্ন্যাল

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬ আগস্ট ২০২২, ০৬:৫৮ পিএম

শেয়ার করুন:

প্রধানমন্ত্রীর অনুদানের ১ লাখ ৯৪ হাজার টাকা পেল শ্রাবণ স্ন্যাল

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া অনুদানের ১ লক্ষ ৯৪ হাজার টাকা পেয়েছেন ময়মনসিংহের হালুয়াঘাটের কৃষক আরেং ও নীলিমা স্নালের বারো বছর বয়সী ছেলে শ্রাবণ স্ন্যাল। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসা নিয়ে হজকিন্স লিম্ফোমা রোগ থেকে সুস্থ হওয়া শ্রবাণের হাতে এ অনুদান হস্তান্তর করা হয়েছে। 

শনিবার (৬ আগস্ট) বিএসএমএমইউ ভিসি অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ এ আর্থিক সহায়তা হস্তান্তর করেন।


বিজ্ঞাপন


হজকিন্স লিম্ফোমা রোগে আক্রান্ত ১২ বছর বয়সী শ্রাবণ স্ন্যাল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন। তার উন্নত জীবন ও চিকিৎসা পরবর্তী খরচ বিবেচনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে ১ লক্ষ ৯৪ হাজার টাকা অনুদান দিয়েছেন। বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক শারফুদ্দিন আহমেদ প্রধানমন্ত্রীর পক্ষে শ্রাবণের কাছে এ আর্থিক অনুদান হস্তান্তর করেন। 

এ সময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, প্রক্টর অধ্যাপক ডা. হাবিবুর রহমান দুলাল, হেমাটোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. সালাউদ্দিন শাহ, হাসপাতালের অতিরিক্ত পরিচালক ডা.পবিত্র কুমার দেবনাথ, হেমাটোলজি বিভাগের রেসিডেন্ট শিক্ষার্থী ডা. মিলি দে, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক দেবাশীষ বৈরাগী, শ্রাবণ স্নালের মা নীলিমা স্নাল প্রমুখ উপস্থিত ছিলেন উপস্তিত ছিলেন। 

এর আগেও তাকে ১ লাখ টাকা প্রদান করা হয়। এ নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া অনুদান হিসেবে শ্রাবণ স্লালকে মোট ২ লক্ষ ৯৪ হাজার টাকা নগদ অর্থ হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য ময়মনসিংহের হালুয়াঘাটের উপজাতি কৃষক আরেং ও নীলিমা স্নালের ছেলে ৭ম শ্রেণি পড়ুয়া শ্রাবণ স্ন্যাল হজকিন্স লিম্ফোমা রোগে আক্রান্ত। বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নজরে এলে শ্রাবণকে তিনি বিএসএমএমইউতে চিকিৎসাসেবা প্রদানের জন্য ভিসি অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদকে নির্দেশ দেন। 


বিজ্ঞাপন


গত বছর ২৪ অক্টোবর জ্বর ও গলার ডানপাশে লসিকা গ্রন্থি ফোলা নিয়ে শ্রাবণ স্ন্যালকে বিএসএমএমইউর হেমাটোলজি বিভাগে অধ্যাপক ডা. সালাউদ্দিন শাহের অধীনে ভর্তি করা হয়। পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে শ্রাবণ স্নালের হজকিন্স লিম্ফোমা রোগ নির্ণয় করা হয়। পরে গত ৭ নভেম্বর ২০২১ খ্রিষ্টাব্দে প্রথম কেমোথেরাপি শুরু হয়। এ পর্যন্ত শ্রাবণ স্লালকে ৬ সাইকেল কেমোথেরাপি দেওয়া হয়েছে।

এমএইচ/একেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর