শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

ডেঙ্গু আক্রান্ত আরও ৪২ জন হাসপাতালে

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩ জুলাই ২০২২, ০৫:৪৮ পিএম

শেয়ার করুন:

ডেঙ্গু আক্রান্ত আরও ৪২ জন হাসপাতালে

মশাবাহিত জ্বর ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন আরও ৪২ জন দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ৩২ জন ঢাকায় এবং ১০ জন রাজধানীর বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

রোববার (৩ জুলাই) সকাল আটটা থেকে শনিবার (২ জুলাই) সকাল আটটা পর্যন্ত তাদের ডেঙ্গু শনাক্ত হয়।


বিজ্ঞাপন


ডেঙ্গু পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো নিয়মিত প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪২ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ৩২ জনই ঢাকার বাসিন্দা। বাকিরা ঢাকার বাইরের। সবাইকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, নতুন আক্রান্তদের সহ দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে এখন মোট ভর্তি রয়েছেন ১৩৩ জন। তাদের মধ্যে ১১৮ জন ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি থেকে চিকিৎসা নিচ্ছেন। আর ঢাকার বাইরে রয়েছেন ১৫ জন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৩ জুলাই পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি হয়েছেন এক হাজার ২০২ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন এক হাজার ৬৮ জন। এখন পর্যন্ত মৃত্যু হয়েছে একজনের।


বিজ্ঞাপন


প্রতিবছর বর্ষাকালে রাজধানীসহ দেশের বিভিন্ন শহরে ডেঙ্গুর প্রকোপ দেখা দেয়। ২০১৯ সালে দেশব্যাপী ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছিলেন এক লাখ এক হাজার ৩৫৪ জন। ওই সময়ে চিকিৎসক-স্বাস্থ্যকর্মীসহ প্রায় ৩০০ জনের মৃত্যু হয়েছিল।

২০২০ সালে করোনা মহামারিকালে ডেঙ্গুর সংক্রমণ তেমন একটা দেখা না গেলেও ২০২১ সালে সারাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হন ২৮ হাজার ৪২৯ জন। একই বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১০৫ জনের মৃত্যু হয়েছিল।

এমএইচ/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর