শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

এক মাস পর করোনায় মৃত্যু দেখল বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২১ মে ২০২২, ০৫:৫২ পিএম

শেয়ার করুন:

এক মাস পর করোনায় মৃত্যু দেখল বাংলাদেশ
ফাইল ছবি

মহামারি করোনাভাইরাসে টানা এক মাস মৃত্যুশূন্য থাকার পর দেশে ভাইরাসটিতে একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ১২৮ জনে। এ সময় নতুন করে আরও ১৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

শনিবার (২১ মে) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের উপ-পরিচালক ও কোভিড ইউনিটের প্রধান ডা. মো. জাকির হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।


বিজ্ঞাপন


বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৮৭৯টি করোনা পরীক্ষাগারে তিন হাজার ৯২০টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে আগের কিছুসহ মোট তিন হাজার ৯২৭টি নমুনা পরীক্ষা করা হয়। এসব পরীক্ষায় ১৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। ফলে দেশে মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়াল ১৯ লাখ ৫৩ হাজার ২০৪ জনে।

অধিদফতরের তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় মৃত ব্যক্তি একজন পুরুষ। তিনি চল্লিশোর্ধ্ব এবং ঢাকার বাসিন্দা। এ নিয়ে মৃতদের মধ্যে এখন পর্যন্ত মোট ১৮ হাজার ৫৯৫ জন পুরুষ (৬৩ দশমিক ৮৪ ভাগ) ও ১০ হাজার ৫৩৩ জন নারী (৩৬ দশমিক ১৬ ভাগ)।

এদিকে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৭২ জন। তাদের নিয়ে মোট সুস্থের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৭৪৭ জনে।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার শতকরা দশমিক ৪১ ভাগ। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৮৭ ভাগ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৩১ ভাগ এবং মৃত্যুর হার এক দশমিক ৪৯ ভাগ।


বিজ্ঞাপন


২০১৯ এর ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া ভাইরাসটি পৃথিবীজুড়ে মহামারিতে রূপ নেয়। বাংলাদেশে প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। এরপর একই বছরের ১৮ মার্চ দেশে করোনায় প্রথম মৃত্যু দেখে বাংলাদেশ।

দেশে করোনাভাইরাসরে প্রাদুর্ভাব শুরুর পর থেকে গত প্রায় আড়াই বছরে মাঝখানে কয়েক দিন বাদে প্রায় প্রতিদিনই মৃত্যু দেখেছে বাংলাদেশ। তবে গতকাল শুক্রবার (২০ মে) পর্যন্ত টানা এক মাস করোনায় মৃত্যুশূন্য ছিল দেশ। এক মাস পর ভাইরাসটিতে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হলো।

এমএইচ/জেবি

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর