মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

‘নার্সদের পদোন্নয়ন ও আবাসন নিশ্চিত করা হবে’

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৯ মে ২০২২, ০৯:২০ পিএম

শেয়ার করুন:

‘নার্সদের পদোন্নয়ন ও আবাসন নিশ্চিত করা হবে’
অনুষ্ঠিত আলোচনা সভার একটি মুহূর্ত | ছবি: ঢাকা মেইল

সেবার মানোন্নয়নে নার্সদের বিশ্বমানের প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। সেই সঙ্গে তাদের পদোন্নয়ন ও আবাসনসহ সকল সুযোগ-সুবিধা নিশ্চিত করা হবে বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

বৃহস্পতিবার (১৯ মে) বিশ্ববিদ্যালয়ের এ-ব্লকে বিশ্ব নার্স দিবস, ২০২২ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


বিজ্ঞাপন


বিএসএমএমইউ উপাচার্য বলেন, আমাদের মনে রাখতে হবে যে, তারা শুধু দিনের বেলাতেই নয়; সারারাত জেগে রোগীর পাশে থেকে সেবা প্রদান করেন। পরিবারের সদস্যের মতো আন্তরিকতার সঙ্গে সেবা দিয়ে থাকেন। চিকিৎসাসেবায় তাদের অবদান অনস্বীকার্য।

অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেন, দেশে স্বাস্থ্যসেবার অনেক উন্নতি হয়েছে। সেবার মান আরও উন্নয়নের জন্য নার্সদের বিশ্বমানের প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। সেই সঙ্গে পদোন্নয়ন ও আবাসনসহ তাদের সকল সুযোগ-সুবিধা নিশ্চিত করা হবে।

হাসপাতালের সেবা তত্ত্বাবধায়ক সন্ধ্যা রানী সমাদ্দারের সভাপতিত্বে অনুষ্ঠানে হাসপাতালের পরিচালক বি. জে. ডা. নজরুল ইসলাম খান ছাড়াও অন্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন বিএসএমএমইউ’র উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন, উপ-উপাচার্য (অ্যাকাডেমিক) অধ্যাপক ডা. এ কে এম মোশাররফ হোসেন, নার্সিং ও মেডিকেল টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ডা. দেবব্রত বনিক, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ডা. স্বপন কুমার তপাদার প্রমুখ।


বিজ্ঞাপন


এমএইচ/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর