বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ঢাকা

ডেঙ্গু আক্রান্ত আরও পাঁচজন হাসপাতালে ভর্তি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৯ মে ২০২২, ০৭:২২ পিএম

শেয়ার করুন:

ডেঙ্গু আক্রান্ত আরও পাঁচজন হাসপাতালে ভর্তি
ফাইল ছবি

এডিস মশাবাহিত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও পাঁচজন হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে দেশজুড়ে মোট ২৫ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি আছেন। নতুন আক্রান্ত সবাই রাজধানী ঢাকার বাসিন্দা।

বৃহস্পতিবার (১৯ মে) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলাম স্বাক্ষরিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।


বিজ্ঞাপন


প্রতিবেদনে বলা হয়, বুধবার (১৮ মে) সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল আটটার মধ্যে সারাদেশে নতুন করে আরও পাঁচজন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। নতুন ভর্তি হওয়া রোগীরা প্রত্যেকেই ঢাকায় চিকিৎসা নিচ্ছেন।

এ নিয়ে বর্তমানে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ২৮ জন ভর্তি রয়েছেন। তাদের প্রত্যেকেই ঢাকার ৪৭টি ডেঙ্গু ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে, চলতি বছরে ১ জানুয়ারি থেকে ১৯ মে পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন সর্বমোট ২৩৪ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ২০৬ জন। তবে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত কোনো রোগীর মৃত্যুর খবর পাওয়া যায়নি।
প্রতি বছর বর্ষাকালে রাজধানীসহ দেশের বিভিন্ন শহরে ডেঙ্গুর প্রকোপ দেখা দেয়। ২০১৯ সালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছিল এক লাখ এক হাজার ৩৫৪ জন। এই সময়ে চিকিৎসক-স্বাস্থ্যকর্মীসহ প্রায় ৩০০ জনের মৃত্যু হয়েছিল। পরের বছর ২০২০ সালে করোনা মহামারিকালে ডেঙ্গুর সংক্রমণ তেমনটা দেখা না গেলেও ২০২১-এ সারাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হন ২৮ হাজার ৪২৯ জন। একই বছর সারাদেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১০৫ জনের মৃত্যু হয়েছিল।

এমএইচ/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর