শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

করোনায় মৃত্যুহীন ধারা অব্যাহত, শনাক্ত ৩৫

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৯ মে ২০২২, ০৬:৩৮ পিএম

শেয়ার করুন:

করোনায় মৃত্যুহীন ধারা অব্যাহত, শনাক্ত ৩৫

প্রাণঘাতী ভাইরাস করোনা মৃত্যুহীন দিনের ধারা অব্যাহত আছে। ভাইরাসটিতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে নতুন করে কারও মৃত্যু হয়নি। ফলে মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ১২৭ জনেই আছে। তবে এ সময় নতুন করে ৩৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

বৃহস্পতিবার (১৯ মে) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের উপ-পরিচালক ও কোভিড ইউনিটের প্রধান ডা. মো. জাকির হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।


বিজ্ঞাপন


বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৮৭৯টি করোনা পরীক্ষাগারে ৫ হাজার ৭৭২টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে আগের কিছুসহ মোট ৫ হাজার ৮৬৪টি নমুনা পরীক্ষা করা হয়। এসব পরীক্ষায় ৩৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। ফলে দেশে মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়াল ১৯ লাখ ৫৩ হাজার ১৩৮ জনে।

অধিদফতরের তথ্য মতে, মৃতদের মধ্যে এখন পর্যন্ত মোট ১৮ হাজার ৫৯৪ জন পুরুষ (৬৩ দশমিক ৮৪ ভাগ) ও ১০ হাজার ৫৩৩ জন নারী (৩৬ দশমিক ১৬ ভাগ)।
এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২১৬ জন। তাদের নিয়ে মোট সুস্থের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৩৫৪ জনে।
গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার শতকরা দশমিক ৬০ ভাগ। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৮৮ ভাগ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৩০ ভাগ এবং মৃত্যুর হার এক দশমিক ৪৯ ভাগ।
২০১৯ এর ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া ভাইরাসটি পৃথিবীজুড়ে মহামারিতে রূপ নেয়। বাংলাদেশে প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। এরপর একই বছরের ১৮ মার্চ দেশে করোনায় প্রথম মৃত্যু দেখে বাংলাদেশ।

এমএইচ/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর