বৃহস্পতিবার, ২৭ জুন, ২০২৪, ঢাকা

দাবদাহ সংক্রান্ত জাতীয় নির্দেশিনা প্রকাশ হবে আজ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫ মে ২০২৪, ০৭:০২ এএম

শেয়ার করুন:

দাবদাহ সংক্রান্ত জাতীয় নির্দেশিনা প্রকাশ হবে আজ
ফাইল ছবি

তাপজনিত স্বাস্থ্যঝুঁকি থেকে রক্ষায় জাতীয় নির্দেশিকা প্রকাশ করতে যাচ্ছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীনস্থ স্বাস্থ্য অধিদফতর। স্বাস্থ্য ও অন্যান্য খাতের বিশেষজ্ঞদের সহযোগিতায় তৈরি জাতীয় নির্দেশিকায় তাপ-সম্পর্কিত স্বাস্থ্য ঝুঁকি কার্যকরভাবে মোকাবিলা করতে বিস্তৃত নির্দেশনা থাকবে।

রোববার (৫ মে) বেলা একটায় সচিবালয়ের সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে এই নির্দেশিকা উদ্বোধন করবেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।


বিজ্ঞাপন


ইউনিসেফের সহায়তায় স্বাস্থ্য অধিদফতরের এই গাইডলাইনে হাসপাতাল ও স্বাস্থ্যকেন্দ্রে স্বাস্থ্যসেবা কর্মীদের প্রশিক্ষণ দেওয়া হবে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তার বরাতে জানা যায়, তাপজনিত অসুস্থতাবিষয়ক জাতীয় নির্দেশিকার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ প্রতিমন্ত্রী ডা. রোকেয়া সুলতানা।

এছাড়া স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব জাহাঙ্গীর আলম, ইউনিসেফ বাংলাদেশের প্রতিনিধি এমা ব্রিগহাম এবং স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম প্রমুখ উপস্থিত থাকবেন।

এমএইচ/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর