শনিবার, ২৫ মে, ২০২৪, ঢাকা

শিশু আহনাফের মৃত্যু: জড়িত চিকিৎসকদের বিরুদ্ধে ব্যবস্থার সুপারিশ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:৪৯ পিএম

শেয়ার করুন:

শিশু আহনাফের মৃত্যু: জড়িত চিকিৎসকদের বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থার সুপা

রাজধানীর মালিবাগে জেএস ডায়াগনস্টিক অ্যান্ড মেডিকেল চেকআপ সেন্টারে সুন্নতে খতনা করাতে গিয়ে শিশু আহনাফ তাহমিন আয়হামে মৃত্যুর ঘটনায় সংশ্লিষ্ট চিকিৎসকদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছে স্বাস্থ্য অধিদফতর।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলে (বিএমডিসি) অধিদফতরের হাসপাতাল ও ক্লিনিক শাখার পরিচালক ডা. আবু হোসেন মো. মঈনুল আহসান স্বাক্ষরিত এক চিঠিতে এ সুপারিশ করা হয়।


বিজ্ঞাপন


এতে বলা হয়, সাম্প্রতিককালে জেএস ডায়াগনস্টিক অ্যান্ড মেডিকেল চেকআপ সেন্টার নামক প্রতিষ্ঠানটিতে সুন্নতে খতনার সময় শিশু আহনাফ তাহমিন আয়হামের মৃত্যুর ঘটনায় পত্রিকায় প্রকাশিত সংবাদের আলোকে সংশ্লিষ্ট চিকিৎসক ডা. ইশতিয়াক আজাদ, ডা. মাহবুব মোর্শেদ ও ডা. এসএম মোক্তাদিরের বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য দফতরকে অবহিত করার জন্য অনুরোধ করা হলো।

এর আগে, গত মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) মালিবাগের জেএস ডায়াগনস্টিক অ্যান্ড মেডিকেল চেকআপ সেন্টারে খতনা করাতে গিয়ে মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের চতুর্থ শ্রেণির শিক্ষার্থী আহনাফ তাহমিন আয়হাম মারা যায়।

এ ঘটনায় শিশুটির বাবা হাতিরঝিল থানায় মামলা করেছেন। মামলার পরিপ্রেক্ষিতে ওই ডায়াগনস্টিক সেন্টারের দুই চিকিৎসককে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার হওয়া চিকিৎসকরা হলেন ডা. এসএম মুক্তাদির ও ডা. মাহবুব মোর্শেদ।

এমএইচ/এমএইচটি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর