বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

বিশ্ব স্বাস্থ্য সংস্থার সম্মেলন শেষে দেশে ফিরেছেন স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২৪, ০৪:০৩ পিএম

শেয়ার করুন:

বিশ্ব স্বাস্থ্য সংস্থার সম্মেলন শেষে দেশে ফিরেছেন স্বাস্থ্যমন্ত্রী

দায়িত্ব গ্রহণের পর প্রথম বিদেশ সফর শেষে দেশে ফিরেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী অধ্যাপক ডা. সামন্ত লাল সেন। বিশ্ব স্বাস্থ্য সংস্থার আমন্ত্রণে ৫ দিনের সফরে সুইজারল্যান্ডের জেনেভায় গিয়েছিলেন তিনি।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান মন্ত্রী। এ সময় স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা তাকে স্বাগত জানান।


বিজ্ঞাপন


এর আগে গত ২৩ জানুয়ারি বিশ্ব স্বাস্থ্য সংস্থার ১৫৪তম নির্বাহী বোর্ড মিটিংয়ে বক্তব্য রাখেন স্বাস্থ্যমন্ত্রী। এতে দেশের স্বাস্থ্যখাতের অগ্রগতি ও ভবিষ্যৎ কর্ম পরিকল্পনা তুলেন ধরেন তিনি।

এদিকে সম্মেলন চলাকালে প্রথম বাংলাদেশি হিসেবে সংস্থাটি আঞ্চলিক পরিচালকের দায়িত্ব পেয়েছেন প্রধানমন্ত্রীর কন্যা সায়মা ওয়াজেদ। স্বাস্থ্যমন্ত্রী সেখানে থাকা অবস্থায় তাকে অভিনন্দন জানান।

ডা. সামন্ত লাল বলেন, দেশের ইতিহাসে প্রথমবারের মতো কোনো বাংলাদেশি বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতো গুরুত্বপূর্ণ একটি প্রতিষ্ঠানে দায়িত্বশীল ও সম্মানজনক পদে দায়িত্ব পেয়েছে। এই প্রাপ্তিতে বাংলাদেশের সম্মান ও মর্যাদা বহুগুণ বৃদ্ধি পেয়েছে। তিনি (সায়মা ওয়াজেদ) অটিজম আক্রান্ত শিশুদের নিয়ে কাজ করে ইতোমধ্যেই বিশ্বব্যাপী পরিচিত। তার মতো একজন দক্ষ ব্যক্তিত্ব বিশ্ব স্বাস্থ্য সংস্থার দক্ষিণ-পূর্ব এশিয়ার আঞ্চলিক পরিচালক পদে দায়িত্ব পাওয়ায় আগামীতে এ অঞ্চলের চিকিৎসা ক্ষেত্রে নিশ্চিতভাবে অগ্রগতি আসবে।


বিজ্ঞাপন


জেনেভা সফরকালে স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে ছিলেন স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. জাহাঙ্গীর আলমসহ স্বাস্থ্য মন্ত্রণালয় ও অধিদফতরের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এমএইচ/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর