শনিবার, ১৯ অক্টোবর, ২০২৪, ঢাকা

‘ডেঙ্গুতে জরুরি স্বাস্থ্য অবস্থা ঘোষণার পরিস্থিতি হয়নি’

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২২ জুলাই ২০২৩, ০১:৪১ পিএম

শেয়ার করুন:

‘ডেঙ্গুতে জরুরি স্বাস্থ্য অবস্থা ঘোষণার পরিস্থিতি হয়নি’

দেশজুড়ে এডিস মশাবাহিত ডেঙ্গু সংক্রমণ পরিস্থিতির অবনতি হলেও তা নিয়ন্ত্রণের বাইরে যায়নি বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। ডেঙ্গু নিয়ে জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা জরুরি স্বাস্থ্য অবস্থা ঘোষণার দাবি জানালেও সেই ধরনের পরিস্থিতি তৈরি হয়নি বলেও জানিয়েছেন তিনি।

শনিবার (২২ জুলাই) দুপুরে রাজধানীর মুগদা মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।


বিজ্ঞাপন


স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশে গত কয়েকদিনে ডেঙ্গু সংক্রমণ বাড়ছে। ঢাকায় রোগীর সংখ্যা স্থিতিশীল থাকলেও এখন ঢাকার বাইরে রোগী বাড়ছে। তবে জরুরি স্বাস্থ্য অবস্থা ঘোষণা করার মতো পরিস্থিতি তৈরি হয়নি। ডেঙ্গুর বিষয়ে সবাইকে সচেতন হতে হবে। সবার সহযোগিতা পেলে আমরা দ্রুতই এই সংকট কাটিয়ে উঠতে পারব।

সচেতনতায় জোর দিয়ে মন্ত্রী বলেন, ডেঙ্গু থেকে বাঁচতে মশার কামড় থেকে মুক্ত থাকতে হবে। আশেপাশের পরিবেশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে। বাসাবাড়ির ছাদ, আঙিনায় যেন পানি জমে না থাকে, সেদিকে খেয়াল রাখতে হবে।

পরিদর্শনকালে স্বাস্থ্যমন্ত্রীর সাথে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন— স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মুহাম্মদ খুরশীদ আলম, অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবীর ও মুগদা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. নিয়াতুজ্জামান প্রমুখ।

এমএইচ/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর