বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪, ঢাকা

ভারতে ট্রেন দুর্ঘটনা, বলিউড তারকাদের শোক

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৩ জুন ২০২৩, ০২:৩৫ পিএম

শেয়ার করুন:

ভারতে ট্রেন দুর্ঘটনা, বলিউড তারকাদের শোক

মৃত্যুপুরী ভারতের বালাসোর। করমণ্ডল এক্সপ্রেসের ভয়াবহ দুর্ঘটনা মুহূর্তেই কেড়ে নিয়েছে বহু প্রাণ। ছড়িয়ে ছিটিয়ে পড়েছে শত শত দেহাংশ। কোথাও ধ্বংসস্তূপের মধ্যে থেকে উঁকি দিচ্ছে হাতের খানিকটা অংশ, তো কোথাও পরিজনকে হন্যে হয়ে খুঁজে বেড়াচ্ছে বাড়ির লোকেরা। আবার হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন ছয় শ’র বেশি মানুষ।

শুক্রবার রাতের এই দুর্ঘটনায় শোকস্তব্ধ গোটা ভারত। টুইটারে এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন সালমান খান, অক্ষয় কুমার, চিরঞ্জিবী, এনটিআরের মতো তারকারা।


বিজ্ঞাপন


সালমান লিখেছেন, ‘শোকাহত। মৃতদের আত্মার শান্তি কামনা করি। মৃতদের পরিবারকে শক্তি দিক ঈশ্বর।’

এদিকে দুর্ঘটনায় ভেঙে যাচ্ছে অক্ষয়ের হৃদয়। তিনি লিখেছেন, ‘দুর্ঘটনার ছবিগুলো দেখে হৃদয় ভেঙে যাচ্ছে। মৃতদের পরিবারকে সমবেদনা জানাই। আহতরা দ্রুত সুস্থ হয়ে উঠুক।’

দক্ষিণি তারকা চিরঞ্জিবী লিখলেন, ‘হতবাক এই দুর্ঘটনার খবর পেয়ে। বুঝতে পারছি না কী করা উচিত! এই সময় প্রচুর রক্তের প্রয়োজন। অনুরাগীদের অনুরোধ স্বেচ্ছাসেবা সংস্থার সঙ্গে হাত মিলিয়ে প্রয়োজনীও পদক্ষেপ নেওয়ার জন্য।’

বালাসোর এবং তার আশপাশের নানা হাসপাতালে চিকিৎসাধীন দুর্ঘটনায় আহতরা। রক্তের অভাবে যেন তাদের প্রাণ না যায়, সেই চেষ্টাই করছেন স্থানীয়রা। তাই স্বেচ্ছায় পৌঁছে গিয়েছেন হাসপাতালে। লাইনে দাঁড়িয়ে রক্তদান করছেন যেন রক্ত সরবরাহে সমস্যা না হয়। 


বিজ্ঞাপন


এর পাশাপাশি ঘটনাস্থল থেকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া যায় আহতদের, তার জন্য তৈরি ২০০ অ্যাম্বুলেন্স। কাজ করছে ৪৫টি ভ্রাম্যমান স্বাস্থ্য পরিষেবা টিম। প্রাথমিক চিকিৎসা প্রদানের জন্য ৫০ জন চিকিৎসক ঘটনাস্থলে গিয়ে পরিষেবা দিচ্ছেন। এ ছাড়াও ভ্রাম্যমান ফরেনসিক মেডিসিন বিশেষজ্ঞদের দলও জরুরিকালীন পরিস্থিতিতে কাজ চালাচ্ছেন।

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর