শুক্রবার, ১০ মে, ২০২৪, ঢাকা

চুরির অভিযোগে জর্জরিত বাপ্পীর ‘শত্রু’র গান

বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১৮ এপ্রিল ২০২৩, ০২:০৯ পিএম

শেয়ার করুন:

চুরির অভিযোগে জর্জরিত বাপ্পীর ‘শত্রু’র গান

এবার ঈদে মুক্তির মিছিলে রয়েছে বাপ্পী চৌধুরী ও জাহারা মিতু অভিনীত ‘শত্রু’ সিনেমা। ছবিটির প্রচারণায় বেশ সক্রিয় নির্মাতা ও অভিনয়শিল্পীরা। এর অংশ হিসেবে প্রকাশ পেয়েছে ছবিটির পোস্টার ও‌ ট্রেলার। সে পর্যন্ত অবশ্য সব ঠিকই ছিল।

কিন্তু একদিন আগে প্রকাশ পেয়েছে ‘শত্রু’র গান ‘প্রিয়া রে প্রিয়া’। এখানেই বেঁধেছে বিপত্তি। কেননা সদ্যপ্রকাশিত গানটির বিরুদ্ধে এসেছে চুরির অভিযোগ। নেটিজেনদের বড় একটি অংশের মতে গানটির সুর নকল করা হয়েছে কলকাতার ‘জামাই বদল’ সিনেমার ‘তোকে ছাড়া’ গান থেকে।


বিজ্ঞাপন


খোঁজ নিয়ে দেখা যায়, ‘জামাই বদল’ সিনেমাটির ‘তোকে ছাড়া’ গানটির সুরের সঙ্গে মিলে গেছে ‘শত্রু’ সিনেমার ‘প্রিয়া রে প্রিয়া’ গানটি। শুধু সুর নকলেই ক্ষান্ত হননি সংশ্লিষ্টরা। গানটির প্রথম লাইনও হুবহু চুরি করা হয়েছে।

তবে কথা ও সুরের ক্ষেত্রে গানটি ‘জামাই বদলে’র ঘরে সিঁদ কাটলেও দৃশ্যায়নের জন্য হানা দেওয়া হয়েছে ‘লাইগার’ ছবিটির ‘আফাত গানের ঘরে। শুরু থেকে শেষ পর্যন্ত ‘আফাত’ গানের প্রায় দৃশ্যের সঙ্গেই মিলে গেছে ‘প্রিয়া রে প্রিয়া’ গানের দৃশ্য। সব মিলিয়ে মনে হয়েছে, সংগীত, সিনেমা সৃজনশীল কাজ হলেও শত্রু’ সিনেমার প্রিয়া রে প্রিয়া’ গানটিতে তার ছিটেফোঁটাও নেই। এর পুরোটাই মূলত চৌর্যবৃত্তির ফসল।

‘প্রিয়া রে প্রিয়া’ গানটির কথা ও সুর হৃদয় ও জাহারা মিতুর। গানটির সংগীত পরিচালনা করেছেন শামীম মাহমুদ। গানটিতে কণ্ঠ দিয়েছেন শাওন গানওয়ালা ও আতিয়া আনিশা। ছবিটি নির্মাণ করেছেন সুমন ধর।


বিজ্ঞাপন


কদিন আগে ছবিটির নায়ক বাপ্পী এক সাক্ষাৎকারে এসে বেশ দাম্ভিকতা দেখিয়েছিলেন। এবার ঈদে মুক্তি পাচ্ছে সুপারস্টার শাকিব খানের ‘লিডার। এছাড়াও মুক্তির মিছিলে রয়েছে আরও কয়েকজন তারকার ছবি। এত ছবির মধ্যে ‘শত্রু’র মুক্তি নিয়ে চাপে আছেন কি না জানতে চাইলে বেশ দম্ভ সহকারে বাপ্পী বলেছিলেন, ‘আরে ধুর, এগুলো নিয়ে ভাবেই না বাপ্পী। কারে নিয়ে কী চাপ হবে এগুলো বাপ্পীর দেখার সময় নেই। আমি জানি, বাপ্পীর জোরে বাপ্পীর সিনেমা চলবে।’ ‘বাপ্পী নাম শোনা মাত্রই ৪০ হল বুকিং হবে’বলেও দাবি করেন তিনি।

কিন্তু নেটাগরিকদের অনেকের প্রশ্ন হচ্ছে, নিজের কষ্টের টাকা খরচ করে কেন দর্শক হলে যাবেন এমন চৌর্যবৃত্তির ফসল দেখতে। যদিও ঠিকমতো করতে পারলে চুরিতেও সৃজনশীলতা রাখা যায়। সেরকম কিছু থাকলেও না হয় কথা ছিল। তবে কোন ভরসায় বাপ্পী এমন দম্ভ বুকে পুষে ভাবছেন দর্শক তার নামেই সিনেমা হলে যাবেন?  

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর