বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ঢাকা

দুঃসময়ে প্রভার পাশে অভিনয় শিল্পী সংঘ

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ২৫ মার্চ ২০২৩, ০৭:২৬ পিএম

শেয়ার করুন:

দুঃসময়ে প্রভার পাশে অভিনয় শিল্পী সংঘ

প্রায় একযুগ আগে অভিনেত্রী সাদিয়া জাহান প্রভার একটি ঘনিষ্ঠ ভিডিও ফাঁস হয়েছিল নেট-দুনিয়ায়। সেই ঘটনাটির জেরে তাকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন জয়নাল আবেদীন মাযহারী নামের কুমিল্লার এক আইনজীবী। স্ক্যান্ডালের বিষয়ে ভুল স্বীকার করে জনসম্মুখে ক্ষমা প্রার্থনা করে ভবিষ্যতে এমন কাজ আর করবেন না মর্মে নোটিশ পাঠানো হয়েছে।

ফলে এক যুগ আগের সেই ঘটনায় নতুন করে বিপাকে পড়েছেন প্রভা। এদিকে অভিনেত্রীর এই দুঃসময়ে তার পাশে দাঁড়িয়েছে অভিনয় শিল্পী সংঘ। বিষয়টিকে দুঃখজনক আখ্যা দিয়ে গণমাধ্যমকর্মীদের কাছে সুবিচার চেয়েছেন সংগঠনটির সভাপতি আহসান হাবিব নাসিম।


বিজ্ঞাপন


এ প্রসঙ্গে নাসিম বলেন, ‘আমরা এখনও এমন কোনো নোটিশ বা চিঠি পাইনি। একজন ভিকটিমাইজড অভিনেত্রীকে নিয়ে ১২ বছর পর আবার বিষয়টা প্রকাশ্যে আনাটা দুঃখজনক। এ সময় সংবাদমাধ্যম কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, খবরটি প্রকাশের আগে আপনাদের সুবিবেচনার জন্য অনুরোধ করছি।’

বৃহস্পতিবার (২৩ মার্চ) ডাক বিভাগের রেজিস্ট্রি ৫১৪ নম্বর রশিদের মাধ্যমে এডিসহ (প্রাপ্তিস্বীকার) লিগ্যাল নোটিশ পাঠানো হয়। নোটিশটি অভিনেত্রী সাদিয়া জাহান প্রভা, প্রযত্নে আহসান হাবিব নাসিম, অভিনয়শিল্পী সংঘ কার্যালয় ১০/এ, ব্লক-এ রোড নম্বর ২, নিকেতন, গুলশান-১ ঢাকা, এই ঠিকানায় পাঠানো হয়। ০৫৫/২৩ রেফারেন্স নম্বরীয় লিগ্যাল নোটিশটি আগামী কয়েকদিনের মধ্যে প্রভার উল্লেখিত ঠিকানায় পৌঁছাবে।

লিগ্যাল নোটিশ পাঠানো অ্যাডভোকেট জয়নাল আবেদীন মাযহারী কুমিল্লা শহরের বাসিন্দা। তিনি বাংলাদেশ সুপ্রীম কোর্ট এবং কুমিল্লা জজকোর্টের আইনজীবী হিসেবে কর্মরত।

সাত দিনের মধ্যে জবাব না দিলে ভাইরাল হওয়া স্ক্যান্ডালের কারণে গণউৎপাত, নৈতিক অবক্ষয় সৃষ্টির অভিযোগে মামলা দায়ের করার ঘোষণা দেন ওই আইনজীবী।


বিজ্ঞাপন


লিগ্যাল নোটিশে আইনজীবী জয়নাল আবেদীন মাযহারী লিখেছেন, আপনি লিগ্যাল নোটিশ গ্রহীতা। আপনার কিছু কর্মকাণ্ডকে ধর্ম এবং প্রচলিত আইনের সাথে সাংঘর্ষিক এবং তরুণ প্রজন্মকে গণউৎপাত হেতুতে বিপদগামী করবে বলে আমার বিশ্বাস জন্মানোর কারণে জনস্বার্থে এবং নিজে সংক্ষুব্ধ হয়ে আপনাকে লিগ্যাল নোটিশ প্রদান করলাম।’

তিনি আরও লেখেন, আমরা বিভিন্ন মারফত জানতে পেরেছি কয়েক বছর আগে আপনার একটি স্ক্যান্ডাল ভাইরাল হয়েছে। মিডিয়া জগতে কাজ করলে সত্য মিথ্যা অনেক স্ক্যান্ডাল ভাইরাল হয়ে থাকে। আপনার স্ক্যান্ডালের বিষয়ে আমরা সে ঘটনা রটনা হিসেবে গণ্য করায় তা আমাদের কাছে তেমন গুরুত্ব পায়নি।

জয়নাল আবেদীন লেখেন, আমি একজন আইনজীবী হিসেবে সমাজের নৈতিক অবক্ষয় সৃষ্টির আশঙ্কা করছি। তার (প্রভার) এমন বিবাহবহির্ভূত শারীরিক সম্পর্কে প্রলুব্ধ হয়ে সমাজের নারী-পুরুষ এমন বেআইনি কাজে লিপ্ত হতে পারে। তাই অভিনেত্রী প্রভাকে আমার এ নোটিশ দেওয়া। তিনি যদি নোটিশ পাওয়ার সাত দিনের মধ্যে জবাব না দেন এবং জনসম্মুখে ক্ষমা প্রার্থনা না করেন, তবে দেশের প্রচলিত আইনের ধারা অনুযায়ী তার বিরুদ্ধে মামলা দায়ের করা হবে।

২০১০ সালে প্রেমিক রাজিব হাসানের সঙ্গে বাগদান হয়েছিল সাদিয়া জাহান প্রভার। সেই বছরই শুটিং সেট থেকে পালিয়ে গিয়ে অভিনেতা জিয়াউল ফারুক অপূর্বকে বিয়ে করেছিলেন তিনি। বিয়ের পর রাজিবের

সঙ্গে প্রভার ব্যক্তিগত মুহূর্তের ভিডিও ছড়িয়ে পড়ে সামাজিকমাধ্যমে। ফলে ২০১১ সালের ফেব্রুয়ারিতে অপূর্বের সঙ্গে বিয়েবিচ্ছেদ হয় প্রভার।

আরআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর