শুক্রবার, ১২ এপ্রিল, ২০২৪, ঢাকা

রাহুলের সাজা ঘোষণায় ক্ষোভ স্বরা ভাস্করের

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ২৫ মার্চ ২০২৩, ১১:১৮ এএম

শেয়ার করুন:

রাহুলের সাজা ঘোষণায় ক্ষোভ স্বরা ভাস্করের

মানহানির মামলায় দুবছরের জেল যাত্রার জের। খারিজ হয়ে গেল প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর সংসদ সদস্য পদ। গতকাল শুক্রবার রাহুলের সাংসদ পদ খারিজের সুপারিশ করেছে লোকসভার সচিবালয়।

সুরাটের আদালত রাহুলকে দোষী সাব্যস্ত করার পর থেকেই তার ওপর সাংসদ পদ বাতিলের খড়গ ঝুলছিল। কংগ্রেসের তরফেও আশঙ্কা প্রকাশ করা হচ্ছিল, রাহুলকে সংসদ থেকে দূরে রাখার উদ্দেশ্যেই বিচারবিভাগকে প্রভাবিত করার চেষ্টা করছে বিজেপি। সেই আশঙ্কাই সত্যি হলো।


বিজ্ঞাপন


সংসদের সচিবালয় থেকে বিবৃতি দিয়ে জানানো হল, বৃহস্পতিবার থেকেই রাহুলের সাংসদ পদ খারিজ হয়েছে। তার ওয়ানড় লোকসভা কেন্দ্রটি এখন সাংসদ শূন্য। আসলে, লোকসভার সচিবালয় নিয়ম মেনেই পদক্ষেপ করেছে।

এই ঘটনায় উত্তাল ভারতীয় রাজনীতি। রাহুলের সাংসদ পদ খারিজ হয়ে যাওয়ার ঘটনায় টুইটারে ক্ষোভ প্রকাশ করলেন বলিউড অভিনেত্রী ও রাজনৈতিক কর্মী স্বরা ভাস্কর। তিনি টুইটে লেখেন, ‘যাকে পাপ্পু বলে ডাকা হয়, তাকেই এখন ভয় পেয়েছে। রাহুল গান্ধীর জনপ্রিয়তা উত্তরোত্তর বৃদ্ধি পাওয়ায় ফলে ২০২৪-এর লোকসভা ভোটের কথা মাথায় রেখেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে। লোকসভা ভোটে যাতে রাহুল লড়তে না পারেন। তাই এই ব্যবস্থা। আমি নিশ্চিত রাহুল আরও বড় আকারে বেরিয়ে আসবেন।’

যদিও রাহুল গান্ধীর কাছে উচ্চতর আদালতে আবেদন করার সুযোগ রয়েছে। তবে কংগ্রেস সূত্রের খবর, রাহুল এই রায়ের বিরুদ্ধে উচ্চতর আদালতে আবেদন করবেন। প্রয়োজনে সুপ্রিম কোর্টেও যেতে পারেন।

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর