নৃত্য পরিচালক মাসুম বাবুলের সন্তানদের পাশে ডিপজল

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ২৪ মার্চ ২০২৩, ০৪:০৬ পিএম
নৃত্য পরিচালক মাসুম বাবুলের সন্তানদের পাশে ডিপজল

সদ্য প্রয়াত নৃত্য পরিচালক মাসুম বাবুলের সন্তানদের পাশে দাঁড়ালেন ঢালিউডের খল অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় মাসুম বাবুলের দুই সন্তানের হাতে দুই লাখ টাকা তুলে দেন তিনি। বিষয়টি সামাজিক মাধ্যমে জানিয়েছেন জায়েদ খান।

নিজের ফেসবুকে একটি ছবি প্রকাশ করেছেন জায়েদ। সেখানে দেখা গেছে, মাসুম বাবুলের সন্তানদের সঙ্গে ডিপজল। ক্যাপশনে জায়েদ লিখেছেন, ‘আমাদের প্রয়াত জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নৃত্য পরিচালক মাসুম বাবুল সাহেব দুই সন্তান রেখে গেছেন। তাদের দেখতে আসেন আমাদের সবার প্রিয় ডিপজল ভাই। তাদের পড়ালেখা ভালোভাবে চালিয়ে যাওয়ার জন্য তিনি দুই ভাই বোনকে ২ লক্ষ টাকা প্রদান করেন। সবাই দোয়া করবেন ওদের জন্য।’

এ প্রসঙ্গে ডিপজল বলেন, ‘মাসুম বাবুল তো আমাদের পরম আত্মার লোক। সে আমাদের সবার প্রিয় লোক ছিল। এখন সে নেই তাই তার পরিবারের পাশে দাঁড়ানোটা তো আমাদের নৈতিক দায়িত্ব।  সে দায়িত্ব থেকেই মাসুম সাহেবের পরিবারের পাশে থাকা।’

ফেব্রুয়ারির ছয় তারিখ সন্ধ্যা ৬টায় রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় মাসুম বাবুলের। দীর্ঘদিন ধরে ক্যানসারের সঙ্গে লড়াই করছিলেন তিনি। অসুস্থতার কারণে কাজ থেকে নিয়েছিলেন ছুটি। ওষুধই ছিল তার নিত্যদিনের সঙ্গী।

গত বছর ভারতে চিকিৎসা নিয়ে দেশে ফিরে আসেন এ পরিচালক। অবস্থার উন্নতি না হওয়ায় ওই বছরের অক্টোবরে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি হন তিনি। কিছুদিন সুস্থ থাকার পর ফের অসুস্থ হয়ে পড়েন তিনি। চলতি বছর শারীরিক অবস্থার অবনতি হলে তাকে ভর্তি করা হয় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে। তারপর থেকে সেখানেই চিকিৎসাধীন ছিলেন তিনি।

পঁয়ত্রিশ বছরের ক্যারিয়ারে তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন মাসুম বাবুল। এ ছাড়াও বঙ্গবন্ধুর বায়োগ্রাফিতে একমাত্র বাংলাদেশি টেকনিশিয়ান হিসেবেও কাজ করেন তিনি। সিনেমাটি মুক্তির অপেক্ষায়।

আরআর