শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

‘পাঠান’-এর বাদ দেওয়া দৃশ্যগুলো দেখা যাবে ওটিটিতে

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ২২ মার্চ ২০২৩, ০৭:১৬ পিএম

শেয়ার করুন:

‘পাঠান’-এর বাদ দেওয়া দৃশ্যগুলো দেখা যাবে ওটিটিতে

মুক্তির আগে বেশ বিতর্ক পোহাতে হয়েহছিল শাহরুখ ও তার ‘পাঠান’ সিনেমাটিকে। সেন্সর বোর্ডের আপত্তির মুখেও পড়েছিল ছবিটি। কয়েকটি দৃশ্যসহ কিছু সংলাপ পরিবেশনের অযোগ্য মনে করেছিলেন বলিউডের সেন্সর বোর্ড কর্মকর্তারা। ফলে প্রেক্ষাগৃহে আর সেসব দৃশ্য দেখানো হয়নি দর্শককে।

এদিকে বড়পর্দার পর এবার ওটিটতে মুক্তি পাচ্ছে ছবিটি। নতুন খবর হলো, ওটিটির ‘পাঠানে দর্শকরা ওই বাদ দেওয়া দৃশ্যগুলো দেখতে পাবেন। ভারতীয় সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে উঠে এসেছে এ তথ্য।


বিজ্ঞাপন


কিন্তু কোন কোন বাদ পড়ে যাওয়া দৃশ্য দেখা যাবে? রক্তাক্ত শাহরুখ রাশিয়ানদের কবলে বন্দি। অত্যাচারের মাত্রা বাড়ছে, তবু মুখ কুলুপ তার। অমানুষিক সেই অত্যাচারের দৃশ্য দেখা যাবে। এ ছাড়াও রয়েছে জেসিআরও অফিসে শাহরুখের গ্র্যান্ড এন্ট্রির দৃশ্য। ‘র’ আধিকারিক ডিম্পল কাপাডিয়ার দীপিকাকে জেরা করার একটি দৃশ্য দেখা যাবে।

এ প্রসঙ্গে ছবিটির পরিচালক সিদ্ধার্থ বলেন, ‘পাঠান চরিত্রের যে কোনো ধর্ম নেই, তা খুব সচেতন সিদ্ধান্ত। তার কাছে শুধু নিজের শিকড়, নিজের দেশ খুঁজে পাওয়া জরুরি ছিল। সম্পাদনার সময় সেই দৃশ্য বাদ যায়, হয়তো সেটি আবার ওটিটি সংস্করণে ফিরিয়ে আনা হবে।’

২৫ জানুয়ারি মুক্তি পেয়েছে ‘পাঠান’। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এ ছবিতে শাহরুখ খান ও দীপিকা পাড়ুকোনের সঙ্গে আছেন জন আব্রাহাম। দেশমাতৃকাকে সন্ত্রাসবাদীদের হাত থেকে বাঁচাতে এক সেনার গল্প বলেছে এই ছবি।

আরআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর