বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

শাকিবকে লিগ্যাল নোটিশ পাঠালেন সেই প্রযোজক

বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ২২ মার্চ ২০২৩, ০৪:৫৮ পিএম

শেয়ার করুন:

শাকিবকে লিগ্যাল নোটিশ পাঠালেন সেই প্রযোজক

কয়েকদিন আগে শাকিব খানের বিরুদ্ধে ধর্ষণ, অসদাচরণ, মিথ্যা আশ্বাসের অভিযোগ আনেন রহমত উল্লাহ নামের এক প্রযোজক। বিষয়টি নিয়ে তিনি লিখিত অভিযোগ করেন বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক, পরিচালক, শিল্পী সমিতি ও ক্যামেরাম্যান সমিতি বরাবর।

এ ঘটনার পরই রহমত উল্লাহকে ‘ভুয়া’ প্রযোজক বলে মন্তব্য করেন শাকিব। সেইসঙ্গে তার বিরুদ্ধে একাধিক মামলা করবেন বলেও জানান এ নায়ক। কিন্তু এবার ওই প্রযোজকই উল্টো শাকিবের বিরুদ্ধে নিলেন আইনি পদক্ষেপ। এরইমধ্যে পাঠিয়েছেন লিগ্যাল নোটিশ। বিষয়টি সামাজিক মাধ্যমে প্রযোজক রহমত উল্লাহ নিজেই জানিয়েছেন।


বিজ্ঞাপন


shakib

আজ বুধবার বিকেলে নিজের ফেসবুকে রহমত উল্লাহ জানিয়েছেন শাকিবকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন তিনি। এ প্রসঙ্গে তিনি লিখেছেন, ‘অভিনেতা শাকিব খানের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়ার প্রথম ধাপ। লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন বাংলাদেশে আমার প্রতিনিধিত্বকারী বিজ্ঞ আইনজীবী ডক্টর মোঃ তবারক হোসেন ভুঁইয়া। গতকাল রাত আনুমানিক ৮টার সময় এই লিগ্যাল নোটিশ গ্রহণ করেছেন প্রাপক।’

এরপর রহমত উল্লাহ লেখেন, ‘যেহেতু বিষয়টি আইনি পদেক্ষেপ পর্যন্ত গড়িয়েছে, তাই এই ব্যাপারে আপাতত আর কোনো বক্তব্য আমি দেব না। এখন থেকে এই বিষয়ে যে কোনো ধরনের বার্তা দেওয়ার প্রয়োজন হলে সেটা আমার বিজ্ঞ আইনজীবী দেবেন।’

এ প্রসঙ্গে মামলার জুনিয়র অ্যাসোসিয়েটস ও মুখপাত্র তামান্না ঢাকা মেইলকে বলেন, ‘শাকিব খানের কাছে তিনদিনের মধ্যে লিগ্যাল নোটিশের একটা রিপ্লাই চাওয়া হয়েছে। উনি আমাদের মক্কেলকে নিয়ে যে কথাগুলো বলেছেন সেগুলো অসত্য এবং কথাগুলো বলে শাকিব সাইবার ডিজিটাল অ্যাক্ট-২০১৮’র ২৫ ও ২৯ ধারা এবং দণ্ডবিধি ৪৯৯ ও ৫০০ ধারায় অপরাধ করেছেন। এখন তিনি যদি তিনদিনের মধ্যে ভুল স্বীকার করে ক্ষমা না চান তাহলে আমাদের ক্লায়েন্টের (রহমত উল্ল্যাহ) সঙ্গে আলোচনার মাধ্যমে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।’


বিজ্ঞাপন


shakib khan

১৫ মার্চ এফডিসিতে উপস্থিত হয়ে শাকিবের বিরুদ্ধে বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক, পরিচালক, শিল্পী সমিতি ও ক্যামেরাম্যান সমিতি বরাবর  অভিযোগ করেন রহমত উল্লাহ। নির্মিতব্য ‘অপারেশন অগ্নিপথ’ সিনেমাটির প্রযোজক। এ ছবিতে কেন্দ্রিয় চরিত্রে ছিলেন শাকিব।

সেসময় রহমত উল্লাহ জানিয়েছিলেন, এই ছবি কেন্দ্র করেই ঘটনা ঘটেছে। সিনেমাটিতে অসদাচরণ, মিথ্যা আশ্বাস, ধর্ষণ (মামলা নং: NSW Police reference no: E ৬২৪৯৪৯৫৯) এবং পেশাগত অবহেলার মাধ্যমে চলচ্চিত্রটির ক্ষতি সাধন চলচ্চিত্রের শুটিং সম্পন্ন করতে অথবা লগ্নিকৃত অর্থ ফিরিয়ে দিতে রাজি না হওয়ায় নিরুপায় হয়ে অভিযোগ করেছেন বলে অভিযোগপত্রে উল্লেখ করেন সিনেমাটির রহমত উল্লাহ।

shakib khan

এ ঘটনার পর গুলশানের একটি রেস্তোরাঁয় একটি বৈঠক হয় শাকিবের সঙ্গে রহমত উল্লাহর। কিন্তু কোনো মীমাংসা ছাড়াই শেষ হয় বৈঠকটি। এরপর রহমত উল্লাহ জানান শাকিবের উদ্যোগেই হয়েছিল বৈঠকটি। তিনি তিন শ টাকার স্ট্যাম্পসহ এসেছিলেন বিষয়টির সমাধানে। পরে শাকিব স্ট্যাম্পের কথা অস্বীকার করে রহমত উল্লাহকে ভুয়া প্রযোজক আখ্যা দিয়ে তার বিরুদ্ধে চাঁদাবাজি মামলা করতে যান থানায়। কিন্তু তার অভিযোগ ত্রুটিপূর্ণ থাকায় মামলা নিতে অস্বীকার করে পুলিশ। সেইসঙ্গে আদালতে গিয়ে মামলা দেওয়ার পরামর্শ দেওয়া হয় তাকে।

এরপর ডিবি কার্যালয়ে যান শাকিব। সেসময় সংবাদকর্মীদের তিনি জানান, রহমত উল্লাহর বিরুদ্ধে একাধিক মামলা করবেন। তার কদিন যেতেই শাকিবকে লিগ্যাল নোটিশ পাঠালেন রহমত উল্লাহ। 

আরআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর