বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

টলিউডের এনটি ওয়ান স্টুডিওতে ভয়াবহ আগুন

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১৯ মার্চ ২০২৩, ১১:২১ এএম

শেয়ার করুন:

টলিউডের এনটি ওয়ান স্টুডিওতে ভয়াবহ আগুন

রোববার সাতসকালে কলকাতার স্টুডিওপাড়ায় বিধ্বংসী অগ্নিকাণ্ড! কয়েকমাস আগেই ভোররাতে ভয়াবহ আগুন লেগেছিল টালিগঞ্জে এসকে মুভিজের গোডাউনে। এ দিন আগুন লাগল এনটি ওয়ান স্টুডিওর পেছনের অংশের গোডাউনে।

ভারতীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, ভোর পাঁচটা থেকে সাড়ে পাঁচটা নাগাদ গোডাউন সংলগ্ন ক্যান্টিনে আগুন লাগে। আগুনের জেরে কার্যত নিশ্চিহ্ন হয়ে গিয়েছে স্টুডিওর পেছনের সেই অংশটি।


বিজ্ঞাপন


ভোরবেলা আগুন লাগার খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছে যায় দমকলের তিনটি ইঞ্জিন। ৫টা ৪৫ নাগাদ শুরু হয় আগুন নেভানোর কাজ। দমকলকর্মীদের প্রাথমিক ধারণা, ক্যান্টিনের পাশে শর্ট সার্কিটের জেরেই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে স্টুডিওর ভিতরে দাহ্য পদার্থ থাকার কারণে আগুন এমন বিধ্বংসী চেহারা নিয়েছিল। দমকল সূত্রের খবর, অগ্নিনির্বাপক ব্যবস্থা ছিল স্টুডিওতে। তবে ভোররাতে তা চালানোর মতো পর্যাপ্ত লোক না থাকার কারণেই ছড়িয়ে পড়ে আগুন।

প্রত্যক্ষদর্শীদের দাবি, আগুন লাগার পর এমন অবস্থা হয় যে, তা বাইরে আশেপাশের বাড়িতেও ছড়িয়ে পড়তে পারত। তবে তার আগেই স্থানীয় বাসিন্দারা নিজেরাই তৎপর হয়ে আগুন নেভানোর কাজ শুরু করেন। তারাই দমকল এবং স্থানীয় থানায় খবর দিয়েছেন। স্টুডিওটির গোডাউন একেবারে পাঁচিল লাগোয়া হওয়ায় দমবন্ধকর পরিস্থিতি তৈরি হয় আশেপাশের বাড়িগুলিতে। আতঙ্কে বয়স্কদের ঘর থেকে বার করে নিয়ে অন্যত্র নিয়ে রাখা হয়।

আশেপাশের বাড়িগুলোর পানির ট্যাঙ্ক থেকে পাইপলাইন, এসি থেকে ইলেকট্রিক লাইন, সবকিছু ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ হয়। স্থানীয়  কাউন্সিলরের কাছে ক্ষোভ উগড়ে দেন স্থানীয়রা। তাদের দাবি, এর আগে অনেকবার গোডাউনের ম্যানেজারকে গোটা বিষয়টি জানিয়েও কোন সুরাহা হয়নি। বাড়ির পাঁচিল লাগোয়া গোডাউন তৈরি করে তাতে দাহ্য পদার্থ মজুদ করা হত বলে অভিযোগ করছেন স্থানীয়রা।

দমকল সূত্রের খবর, তিনটি ইঞ্জিনের চেষ্টায় সম্পূর্ণভাবে নিয়ন্ত্রণ করা গিয়েছে আগুন। বর্তমানে ডাম্পিং প্রসেসের মাধ্যমে কোথাও পকেট ফায়ার রয়েছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর