শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

হুইল চেয়ারে বসেও গ্রেফতার এড়াতে পারলেন না মাহি

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১৮ মার্চ ২০২৩, ০২:২৪ পিএম

শেয়ার করুন:

হুইল চেয়ারে বসেও গ্রেফতার এড়াতে পারলেন না মাহি

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় চলচ্চিত্র অভিনেত্রী মাহিয়া মাহিকে গ্রেফতার করেছে পুলিশ। যদিও গ্রেফতার এড়াতে সৌদি আরব থেকে ফেরার সময় নিজেকে আড়াল করতে বোরখা পড়েছিলেন মাহি। বোরকার পাশাপাশি নেকাবে মুখ ঢেকে বিমান থেকে নামেন তিনি। এরপর অসুস্থ রোগী মতো তাকে চড়ানো হয় একটি হুইল চেয়ারে। সেই হুইল চেয়ারে চেপে বিমানবন্দর থেকে বেরিয়ে যেতে চেয়েছিলেন তিনি। কিন্তু কোনোভাবেই আইনশৃঙ্খলা বাহিনীকে ফাঁকি দিতে পারেননি তিনি। তার আগেই তাকে গ্রেফতার করে গাজীপুরের বাসন থানা পুলিশ।

শনিবার (১৮ মার্চ) দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভেতরে এ ঘটনা ঘটে। বিমানবন্দরে দায়িত্বে থাকা একাধিক সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।


বিজ্ঞাপন


mahi

বিমানবন্দর থানা পুলিশের একজন নাম প্রকাশ না করার শর্তে জানান, মাহি গ্রেফতার হতে পারেন এই বিষয়টি জেনেছেন গণমাধ্যমের মাধ্যমে। জানার পর তিনি সৌদি আরব থেকে আসার আগে জেদ্দা বিমানবন্দরে অসুস্থ দাবি করে হুইল চেয়ারে ওঠেন। এরপর হযরত শাহজালাল বিমানবন্দরে নেমে হুইল চেয়ার নেন তিনি। জেদ্দা থেকে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট থেকে নেমে সেই হুইল চেয়ারে ওঠেন তিনি। এরপর বিমানবন্দের কর্মীরা তাকে ইমিগ্রেশন পর্যন্ত নিয়ে আসেন। অন্যদিকে আগে থেকে তথ্য পাওয়ায় তাকে গ্রেফতারের জন্য অপেক্ষা করছিলেন গাজীপুর পুলিশ। 

তিনি আরও জানান, মাহি নিজেকে বোরকা দিয়ে আবৃত করার পাশাপাশি নেকাবে মুখ ঢেকেছিলেন। তিনি ফ্লাইট থেকে নামলেও অনেকে তাকে চিনতে পারেনি। কিন্তু ইমিগ্রেশন করার সময় বিষয়টি ধরা পড়ে। এরপর দ্রুত জানানো হয় পুলিশকে। পরে গাজীপুর পুলিশ বিমানবন্দরের ভেতর থেকে মাহিয়া মাহিকে গ্রেফতার করে। পরে গাজীপুর পুলিশের গাড়িতে নিয়ে যাওয়া হয় তাকে। ওই সময় এই দৃশ্য দেখে অনেকেই অবাক হয়েছেন।

বিমানবন্দরের এক কর্মকর্তা জানান, মাহিয়া মাহির বিরুদ্ধে মামলা হয়েছে এটা গণমাধ্যমের মারফতে অনেকেই জানে। কিন্তু তিনি যে আজ সৌদি থেকে ফিরবেন এটা অনেকেরই অজানা ছিল। যখন মাহিকে গ্রেফতার করা হয় তখন তার মুখে নেকাব ছিল। গ্রেফতারের পর তিনি নেকাব খুলে ফেলেন। এ সময় বিমানবন্দরের ভেতরে থাকা অনেক যাত্রী ভেবেছিলেন কোনো শুটিং চলছে। কিন্তু যখন তাকে গ্রেফতার করে পুলিশ নিয়ে যাচ্ছিল এরপর তারা বুঝতে পারেন আসলেই তাকে গ্রেফতার করা হয়েছে। 


বিজ্ঞাপন


mahi

তবে বিমানবন্দরে একাধিক সূত্র জানিয়েছে, সৌদি থেকে মাহিয়া মাহি একাই ফিরেছেন। এ সময় তার সঙ্গে কোনো পুরুষ মানুষকে দেখা যায়নি। ধারণা করা হচ্ছে, গাজীপুর পুলিশের পক্ষ থেকে দায়ের করা মামলায় স্বামী স্ত্রী গ্রেফতার হতে পারেন এই আশঙ্কায় গাজীপুর ছাত্রলীগের সাবেক নেতা তার স্বামী দেশে আসেনি। 

এদিকে সর্বশেষ খবর হল-মাহিয়া মাহিকে গ্রেফতারের পর তার বিরুদ্ধে কি মামলা করা হয়েছে এবং তার অপরাধ কি এসব বিষয়ে গাজীপুর পুলিশের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করা হয়েছে। সেই সংবাদ সম্মেলনে বিস্তারিত জানান গাজীপুর মহানগর পুলিশের কমিশনার মোল্লা নজরুল।

এর আগে শুক্রবার গাজীপুরের বাসন থানায় চলচ্চিত্র অভিনেত্রী মাহিয়া মাহি ও তার স্বামীর বিরুদ্ধে সাইবার আইনে মামলা হয়। মামলাটি দায়ের করে পুলিশ। মামলার একদিন না যেতেই মাহিকে গ্রেফতার করা হলো।

এমআইকে/এমএইচএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর