শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

যেভাবে চলচ্চিত্রে এলেন মাহি

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১৮ মার্চ ২০২৩, ০১:৩৯ পিএম

শেয়ার করুন:

যেভাবে চলচ্চিত্রে এলেন মাহি

প্রথম চলচ্চিত্র দিয়ে ঢালিউডে ক্যারিয়ার জমিয়ে নিয়েছিলেন এমন চিত্রনায়িকাদের মধ্যে মাহিয়া মাহি অন্যতম। অভিনয় দক্ষতা ততটা না থাকলেও লাস্যময়ী সৌন্দর্য দিয়ে নাড়িয়ে দিয়েছিলেন অগণিত দর্শকের হৃদয়।

মাহির পারিবারিক নাম শারমিন আক্তার নিপা। তিনি ১৯৯৩ সালের ২৭ অক্টোবর রাজশাহীর তানোর উপজেলার মণ্ডুমালা গ্রামে নানাবাড়িতে জন্মগ্রহণ করেন। তার পৈতৃক নিবাস চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল উপজেলা।


বিজ্ঞাপন


মাহি চলচ্চিত্রে নাম লেখান ২০১২ সালে। ২০১১ সালে ঢাকঢোল পিটিয়ে যাত্রা শুরু করেছিল প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। এই প্রতিষ্ঠানের প্রথম সিনেমা ছিল ‘ভালোবাসার রঙ’। এই ছবির মাধ্যমেই পর্দায় রঙ ছড়ান মাহি। ছবিটি কাঙ্ক্ষিত সাফল্য পাওয়ায় আর পিছনে ফিরে তাকাতে হয়নি তাকে।

পরের বছর পরপর তিনটি ছবি সিনেমা সুপারহিট হয় তার। ফলে মাহি হয়ে ওঠে ঢালিউডের শীর্ষ নায়িকা। ততদিনে অনেকে তাকে মৌসুমী, শাবনূরের যোগ্য উত্তরসূরী মেনে নিয়েছেন। মাহিও তাদের নিরাশ করেননি। একের পর এক জনপ্রিয় ছবি উপহার দিয়ে দাপিয়ে বেড়াতে থাকেন চলচ্চিত্রাঙ্গনে।

২০১৫ সালে কলকাতার ছবিতে অভিষেক ঘটে মাহির। ‘রোমিও বনাম জুলিয়েট’ চলচ্চিত্রের মাধ্যমে এই পথচলা শুরু হয় তার। মাহির ক্যারিয়ারের সবচেয়ে উল্লেখযোগ্য ব্যবসাসফল ছবির নাম ‘অগ্নি’। ২০১৫ সালে মুক্তি পায় এই ছবির দ্বিতীয় কিস্তি ‘অগ্নি ২’। যৌথ প্রযোজনায় নির্মিত এ সিনেমাটি দুই বাংলার দর্শকেরই সমাদর লাভ করে।

২০১৬ সালে হুমায়ূন আহমেদের উপন্যাস কৃষ্ণপক্ষের অরু চরিত্রে অভিনয় করেন মাহি। একই বছর অন্ধ মেয়ের চরিত্রে ‘অনেক দামে কেনা’ চলচ্চিত্রে অভিনয় করেন তিনি। দুটি চলচ্চিত্রই বেশ প্রশংসিত হয়।


বিজ্ঞাপন


পরের বছর মুক্তি পায় একমাত্র চলচ্চিত্র ঢাকা অ্যাটাক, যা বাংলাদেশের প্রথম পুলিশ থ্রিলার চলচ্চিত্র, চলচ্চিত্রটি দেশ-বিদেশে ব্যাপক প্রশংসিত হয়। এতে মাহি ছিলেন একজন সাংবাদিকের ভূমিকায়। ছবিগুলোর বাইরেও ‘পোড়ামন’, ‘নবাব এলএলবি’, ‘ভালোবাসা আজকাল’, ‘জান্নাত’সহ বেশ কয়েকটি জনপ্রিয় চলচ্চিত্র রয়েছে মাহির।

ব্যক্তিগত জীবনে মাহি দুইবার বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছেন। ২০১৬ সালে পারভেজ মাহমুদ অপুর সঙ্গে গাঁটছড়া বাঁধেন তিনি। তাদের বিচ্ছেদ ঘটে ২০২১ সালের জুন মাসে। বর্তমানে তিনি গাজীপুরের ব্যবসায়ী ও প্রভাবশালী রাজনীতিবিদ রাকিব সরকারের স্ত্রী। তারা ২০২১ সালের সেপ্টেম্বরে বিয়ে করেন।

আরআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর