বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

কলকাতা বইমেলায় প্রকাশ হলো ‘মায়ার জঞ্জাল’র ট্রেলার

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ০২:১১ পিএম

শেয়ার করুন:

কলকাতা বইমেলায় প্রকাশ হলো ‘মায়ার জঞ্জাল’র ট্রেলার

দুই বাংলার যৌথ প্রযোজনার ছবি ‘মায়ার জঞ্জাল’ মুক্তি পাবে ২৪ ফেব্রুয়ারি। এতে অভিনয় করেছেন অপি করিম ও ঋত্বিক চক্রবর্তী। ছবির ইংরেজি নাম ‘ডেব্রি অব ডিজায়ার’।

মুক্তি উপলক্ষে কলকাতা বইমেলায় ছবির ট্রেলার প্রকাশ হয়েছে গতকাল বুধবার (৬ ফেব্রুয়ারি)। তথ্যটি নিশ্চিত করেছেন জসীম আহমেদ। তিনি বলেন, ‘বাংলাদেশ-ভারতে একইসঙ্গে ছবিটি মুক্তি দিচ্ছি আমরা। কলকাতার নন্দনসহ মাল্টিপ্লেক্স ও সিনেপ্লেক্সে ছবিটি প্রদর্শিত হবে। একইভাবে বাংলাদেশেও সিনেপ্লেক্স ও মাল্টিপ্লেক্সে দেখানোর পরিকল্পনা আমাদের। কলকাতা বইমেলায় আমরা ট্রেলার উন্মোচন করেছি এবং বিভিন্ন অনলাইন প্ল্যাটফর্মে থাকছে।’


বিজ্ঞাপন


কথাসাহিত্যিক মানিক বন্দ্যোপাধ্যায়ের দুটি ছোটগল্প অবলম্বনে ‘মায়ার জঞ্জাল’ ছবির চিত্রনাট্য লিখেছেন ইন্দ্রনীল রায় চৌধুরী। এটি পরিচালনাও করেছেন তিনি। ইতোমধ্যে বেশকিছু প্রথম সারির আন্তর্জাতিক উৎসবে সমাদৃত হয়েছে এই ছবি। জিতে নিয়েছে পুরস্কার ও প্রশংসা।

২০২০ সালে চীনের মর্যাদাসম্পন্ন সাংহাই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের এশিয়ান নিউ ট্যালেন্ট অ্যাওয়ার্ডের অফিশিয়াল সিলেকশনে আলোচিত ‘মায়ার জঞ্জাল’-এর ওয়ার্ল্ড প্রিমিয়ার হয়। ইউরোপিয়ান প্রিমিয়ার হয় মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উত্সবে।

Maya

একইবছর ইন্দোনেশিয়ার জাকার্তায় জোগজা-নেটপ্যাক এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যালের ১৫তম আসরে এশিয়ান পারসপেকটিভ বিভাগে আমন্ত্রণ পায় ছবিটি। এ ছাড়া ইতালির রোমে এশিয়াটিকা ফিল্ম ফেস্টিভ্যালের ২১তম আসরের প্রতিযোগিতা বিভাগ এনকাউন্টার উইথ এশিয়ান সিনেমায় আমন্ত্রিত হয়ে বেস্ট ফিচার ফিল্ম জুরি অ্যাওয়ার্ড জেতে ‘মায়ার জঞ্জাল’। কেরালা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের মাস্টারপিস ক্যটাগরিতে এর প্রদর্শন হয়।


বিজ্ঞাপন


মোস্তফা সরয়ার ফারুকীর পরিচালনায় ব্যাচেলর মুক্তির ১৫ বছর পর ‘মায়ার জঞ্জাল’-এর মাধ্যমে বড় পর্দার জন্য কাজ করেন অপি করিম। ছবিটিতে তার চরিত্রের নাম সোমা। মেয়েটি কলকাতার। সে বিবাহিতা। স্বামী আর একমাত্র সন্তানকে নিয়ে তার সংসার। তবে স্বামী বেকার। এ কারণে সন্তানকে ইংলিশ মিডিয়ামে পড়াতে বর্ষীয়ান অভিনেতা পরান বন্দ্যোপাধ্যায়ের বাসায় চাকরি করেন সোমা।

তার স্বামী চাঁদু চরিত্রে আছেন ঋত্বিক চক্রবর্তী। গণেশ বাবু চরিত্রে ব্রাত্য বসু, বিউটির ভূমিকায় চান্দ্রেয়ী ঘোষ এবং সত্য চরিত্রে আছেন সোহেল রানা। ছবিটির শুটিং হয়েছে ঢাকা ও কলকাতায়।

জসিম আহমেদের প্রযোজনার পাশাপাশি কলকাতার ফ্লিপবুকও আছে সহপ্রযোজক হিসেবে। জসিম আহমেদ তিনটি স্বল্পদৈর্ঘ্য ছবি পরিচালনা করে দেশ-বিদেশে খ্যাতি পেয়েছেন। এগুলো হলো ‘দাগ’, ‘অ্যা পেয়ার অব স্যান্ডেল’ ও ‘চকোলেট’।

/আরএসও

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর