শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

জেমসের মহৎ উদ্যোগ

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২৩, ০২:১৬ পিএম

শেয়ার করুন:

জেমসের মহৎ উদ্যোগ

গীতিকবি বিশু শিকদার মূলত জেমসের জন্যই গান লিখতেন। ‘দুষ্টু ছেলের দল’, ‘বিজলী’, ‘আমি তোমাদেরই লোক’, ‘সেলাই দিদিমনি’, ‘অবশেষে জেনেছি’, ‘তুফান— এই গানগুলো তার হাতেই রচিত। এরইমধ্যে সবাই জেনে গেছেন এই গীতিকবি আর কখনও গান লিখবেন না। কেননা জীবনের লেনাদেনা চুকিয়ে দিয়েছেন তিনি।

দীর্ঘদিনের এ সহকর্মীর মৃত্যুতে গতকাল সোমবার নগরবাউল জেমস ছুটে গিয়েছিলেন বিশু শিকদারের গ্রামের বাড়ি নড়াইলের লোহাগড়ার ধোপাদাহে। এ সময় প্রয়াত গীতিকারের দুই মেয়ে সঙ্গীতা সুকন্যা ও জিমের যাবতীয় দায়িত্বভার গ্রহণ করেন তিনি। এর আগে বিশুর কবর জিয়ারত করেন এ গায়ক।


বিজ্ঞাপন


বিশু শিকদারের ছোট ভাই শাহ আলম শিকদার বলেন, ‘ব্যান্ড তারকা জেমস সদ্য প্রয়াত আমার বড় ভাই বিশু শিকদারের দুই কন্যাসন্তান সঙ্গীতা ও সুকন্যার সার্বিক দায়িত্ব নিয়েছেন।’

এদিকে বিশু শিকদারের পরিবারের পাশে দাঁড়ানোকে জেমসের মহৎ উদ্যোগ বলে মনে করছেন সবাই। খবরটি এরইমধ্যে ছড়িয়ে পড়েছে নেট দুনিয়ায়। অনুরাগীদের প্রশংসায় ভাসছেন এ গায়ক।

শনিবার (২১ জানুয়ারি) বিকেল ৫টার দিকে নড়াইলের লোহাগড়ায় নিজ বাসায় হার্ট অ্যাটাকে মৃত্যু হয় বিশু শিকদারের। তার মৃত্যুর খবর সামাজিক মাধ্যমে জানিয়েছিলেন জেমস নিজেই।

বিশুর মৃত্যুতে তারই লেখা গানের লাইন তুলে ধরে জেমস জানিয়েছিলেন, ‘যদি এই শীতে আমি মরে যাই/ মনে রেখ আগামী শীতে/ নতুন করে জন্ম নেব/ হয়তো ফুল হয়ে/ কোনো পথের ধারে/ হিমেল হাওয়া/ চেতনার পাশ দিয়ে...। আমাদের সবার প্রিয় গীতিকার ও লেখক বিশু শিকদার আর আমাদের মাঝে নেই। বিকেল ৫ ঘটিকায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন। সবাই ওনার আত্মার মাগফিরাত এর জন্য দোয়া করবেন।’


বিজ্ঞাপন


জেমসের একাধিক জনপ্রিয় গানের গীতিকবি বিশু। তিনি জেমসের জন্য গান লেখা শুরু করেন ‘দুষ্টু ছেলের দল’ অ্যালবাম থেকে। এরপর তার অন্যান্য অ্যালবামেও লেখেন বিশু। জেমসের সবশেষ মুক্তিপ্রাপ্ত ‘আই লাভ ইউ’ গানটিও তিনি যৌথভাবে লিখেছেন জেমসের সঙ্গে।

আরআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর