শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

সিনেমা বানিয়ে প্রাণনাশের হুমকি পেলেন এই পরিচালক

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২৩, ১১:৪৩ এএম

শেয়ার করুন:

সিনেমা বানিয়ে প্রাণনাশের হুমকি পেলেন এই পরিচালক

ভারতের জাতির পিতা মহাত্মা গান্ধীর হত্যাকারী নাথুরাম গডসেকে নিয়ে সিনেমা নির্মাণ করেছেন রাজকুমার সন্তোষী। ছবির নাম—গান্ধী গডসে: এক যুদ্ধ। মহাত্মা গান্ধী ও নাথুরাম গডসের মধ্যে মতাদর্শগত বিতর্ক এই ছবির বিষয়বস্তু।

এদিকে সিনেমাটি নির্মাণ করায় খুনের হুমকি পেয়েছেন রাজকুমার। গতকাল সোমবার অতিরিক্তি নিরাপত্তা চেয়ে পুলিশের কাছে আবেদন করেছেন তিনি। সেই আবেদনে পরিচালক উল্লেখ করেন, সম্প্রতি ‘গান্ধী গডসে: এক যুদ্ধ’ ছবির প্রচার অনুষ্ঠানের মাঝেই বহুবার ছবির মুক্তি আটকানোর জন্য হুঁশিয়ারি ফোন আসতে থাকে। এমনকী আমাকে ও আমার পরিবারকে প্রাণনাশের হুমকিও দেওয়া হয়।


বিজ্ঞাপন


ছবির গল্পে গান্ধীর ওপর নাথুরাম গডসের হামলা, তার মুখোমুখি হওয়া এবং তাদের চরম বিপরীত মতাদর্শ নিয়ে আলোচনা করার একটি কাল্পনিক দৃশ্যও রয়েছে। নাথুরাম গডসের ভূমিকায় চিন্ময় মন্ডলেকার এবং মহাত্মা গান্ধীর ভূমিকায়  অভিনয় করেছেন দীপক আন্তানি।

ভারতীয় জনতা পার্টির শাসনামালে ভারতে হিন্দুত্ববাদের ছায়া পড়েছে। দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে ছবি হয়েছে। শোরগোল ফেলে দিয়েছিল বিবেক অগ্নিহোত্রী পরিচালিক ‘দ্য কাশ্মির ফাইলস’।

অনেকেরই বক্তব্য ছিল, গেরুয়াবাদী রাজনৈতিক উদ্দেশ্যে এসব ছবি তৈরি করা হয়। এমন আবহে ভারতের প্রজাতন্ত্র দিবসে ‘গান্ধী গডসে এক যুদ্ধ’ মুক্তি তাৎপর্যপূর্ণ বলছেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা। কারণ এই ছবিতে গডসের হামলার পরেও বেঁচে যান গান্ধী। এমনকী জেলে গিয়ে হামলাকারীর সঙ্গে দেখা করেন। শুরু হয় উভয়ের কাল্পনিক আলাপচারিতা।

/আরএসও

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর