‘টাইটানিক’ খ্যাত গায়িকা বিরল রোগে আক্রান্ত

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৯ ডিসেম্বর ২০২২, ০৩:৪৩ পিএম
‘টাইটানিক’ খ্যাত গায়িকা বিরল রোগে আক্রান্ত

হলিউডের জনপ্রিয় সিনেমা ‘টাইটানিক’-এর ‘মাই হার্ট উইল গো অন’ গানটি শোনেননি এমন মানুষ খুঁজে পাওয়া দুষ্কর। এই গান পাদ প্রদীপের আলোয় নিয়ে এসেছিল কানাডিয়ান পপ গায়িকা সেলিন ডিয়নকে। মন খারাপ করা খবর হলো বিরল রোগে আক্রান্ত হয়েছেন এ গায়িকা। একাধিক আন্তর্জাতিক গণমাধ্যমের প্রতিবেদনে উঠে এসেছে এ তথ্য।

‘স্টিফ-পার্সন সিনড্রোম’ নামের এক স্নায়ুবিক রোগে আক্রান্ত হয়েছেন সেলিন। নিজের ইনস্টাগ্রামে এ প্রসঙ্গে এক ভিডিওবার্তা দিয়েছেন তিনি। সেখানে নিজের অসুস্থতার খবর জানিয়ে বলেছেন, ‘আমি একটা লম্বা সময় ধরে ভুগছি, বুঝে উঠতে পারছিলাম না কীভাবে এর মোকাবেলা করব। তাই সকলের সামনে আসতে সময়টা বেশি লাগল।’

প্রতি দশ লাখে একজন স্টিফ-পার্সন সিনড্রোম রোগে আক্রান্ত। এই রোগে মূলত পেশিতে টান পড়ে। পেশির উপর নিয়ন্ত্রণ থাকে না। যেকোনো সময় পড়ে গিয়ে চোট পাওয়ার সম্ভবনা থাকে। এই রোগে সম্পূর্ণ সেরে ওঠার পরিসংখ্যান খুব কম। ডাক্তারের পরামর্শ অক্ষরে অক্ষরে পালন করলে তবে কিছুটা যায়।

এদিকে শরীরে এই রোগের অস্তিত্ব নির্ণয়ের পরই ইউরোপের সমস্ত কনসার্ট বাতিল করেছেন গ্র্যামি জয়ী এই সংগীতশিল্পী। বর্তমানে তিনি নিরাময় পেতে চিকিৎসকের পরামর্শ মেনে চলছেন। ওষুধের পাশাপাশি থেরাপি নিতে হচ্ছে তাকে।

আরআর