বিজয়কে ইডির জিজ্ঞাসাবাদ

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০১ ডিসেম্বর ২০২২, ০২:৪১ পিএম
বিজয়কে ইডির জিজ্ঞাসাবাদ

বক্স অফিসে সুবিধা করতে পারেনি দক্ষিণি তারকা বিজয় দেবেরাকোন্ডার প্রথম বলিউড সিনেমা ‘লাইগার’। পরিস্থিতি এমন পর্যায়ে চলে গিয়েছিল যে, সিনেমা হল মালিকরা টাকা ফেরতু চাইছিলেন প্রযোজকের কাছ থেকে।

এবার ফের বিতর্কে সিনেমাটি। ভারতীয় গণমাধ্যমের খবর, অবৈধভাবে বিদেশি অর্থ বিনিয়োগের অভিযোগ উঠেছে ‘লাইগার’ সিনেমার বিরুদ্ধে। এর জেরে ছবির নায়ক বিজয়কে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হয় ডিরেক্টরেট অব এনফোর্সমেন্ট (ইডি) দফতরে।

সংবাদ সংস্থা পিটিআই সূত্রে জানা গেছে, এর আগে ছবির নির্মাতা পুরী জগন্নাথকেও সমন পাঠয়েছিল ইডি। অভিযোগ, কালো টাকা ব্যবহার করেই নাকি ওই ছবি নির্মিত হয়েছে।

ছবিটি নির্মাণ করতে খরচ হয়েছিল প্রায় ৯০ কোটি রুপি। কিন্তু ছবি মুক্তির পর দেখা গেল লাভ তো দূর, মূল বাজেটের ৩০ শতাংশও উঠে আসেনি টিকিট বিক্রি থেকে। এমনকি সেসময় আমির খানের পাশে দাঁড়ানোর জন্য বিজয়ের বিরুদ্ধে বয়কট ট্রেন্ডও ওঠে। যদিও ছবি ফ্লপ করায় নিজের পারিশ্রমিক থেকে ছয় কোটি টাকা ফেরত দিয়েছিলেন বিজয়, তবুও এখন এক অন্য বিতর্কের মুখোমুখি তিনি।

বলিউড ও দক্ষিণ ভারতের যৌথ উদ্যোগে তৈরি হয়েছিল ‘লাইগার’। ছবির অন্যতম প্রযোজক ছিলেন করণ জোহর। জীবনে প্রথম বিশ্ববরেণ্য বক্সার মাইক টাইসন এই ছবিতে অভিনয় করেছেন। এতে নায়িকা ছিলেন অনন্যা পাণ্ডে। সিনেমায় তার অভিনয় নিয়ে মারাত্মক ট্রোলও হয়। ছবি ব্যর্থ হওয়ার পর মালদ্বীপে ছুটি কাটাতে গিয়েছিল বিজয়। গুঞ্জন রটেছিল সঙ্গে নাকি গিয়েছেন প্রেমিকা রাশমিকা মান্দানা। সে সব যদিও অতীত। নতুন ছবির জন্য নিচ্ছেন প্রস্তুতিও।

/আরএসও