শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

‘ব্যাটম্যান’ খ্যাত তারকা কেভিন মারা গেছেন

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১২ নভেম্বর ২০২২, ০৬:০৮ পিএম

শেয়ার করুন:

‘ব্যাটম্যান’ খ্যাত তারকা কেভিন মারা গেছেন

‘ব্যাটম্যান’ খ্যাত কণ্ঠ তারকা কেভিন কনরয় আর নেই। ১০ নভেম্বর নিউইয়র্কে মৃত্যুবরণ করেছেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৬ বছর। মার্কিন সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে উঠে এসেছে এ তথ্য।

শরীরে ক্যানসার বাসা বেঁধেছিল কেভিনের। দীর্ঘদিন ধরে কুড়ে কুড়ে খাচ্ছিল তাকে। অবশেষে প্রাণঘাতী এ রোগের সঙ্গে লড়াইয়ে হেরে অনন্তলোকে যাত্রা করতে হলো তাকে।


বিজ্ঞাপন


পর্দার পেছনের মানুষ ছিলেন কেভিন কনরয়। ‘ব্যাটম্যান: দ্য অ্যানিমেটেড’ সিরিজ-এর নেপথ্য কণ্ঠদাতা ছিলেন তিনি। নিজের সেরাটা ঢেলে দিয়েছিলেন এখানে। ফলস্বরূপ সিরিজটি তাকে নিয়ে এসেছিল পাদ প্রদীপের আলোয়। পর্দার পেছনের মানুষ হয়েও পেয়েছিলেন তারকা খ্যাতি।

‘ব্যাটম্যান: দ্য অ্যানিমেটেড’ সিরিজে ব্যাটম্যান চরিত্রটিতে অনেকেই কণ্ঠ দিয়েছেন। তবে সবচেয়ে বেশি সংখ্যক সিনেমা ও সিরিজে এই চরিত্রটিতে কণ্ঠ দেওয়ার রেকর্ড কেভিনের দখলে।

১৯৯২ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত প্রচারিত ‘ব্যাটম্যান’ সিরিজের ৪০০ পর্বসহ ১৫টি চলচ্চিত্রে ব্যাটম্যান চরিত্রে কন্ঠ দিয়েছেন কেভিন।

‘ব্যাটম্যান: দ্য অ্যানিমেটেড সিরিজ’-এ জোকার চরিত্রে কণ্ঠ দিয়েছিলেন মার্ক হ্যামিল। কেভিনের মৃত্যুতে শোকাহত তিনি। এক বিবৃতিতে কেভিন প্রসঙ্গে তিনি বলেন, ‘কয়েক প্রজন্ম তাকে ব্যাটম্যান হিসেবেই চেনে। তিনিই ছিলেন চরিত্রটিতে কণ্ঠ দেওয়ার জন্য সবচেয়ে উপযুক্ত ব্যক্তি। তাকে সবসময় ব্যাটম্যান হিসেবে মনে রাখব।’


বিজ্ঞাপন


কেভিন কনরয় ১৯৫৫ সালের ৩০ নভেম্বর নিউইয়র্কে জন্মগ্রহণ করেন। আশির দশকে টিভিতে কাজ শুরু করেন তিনি। পাশাপাশি সেসময় মঞ্চেও কাজ করতেন এই কণ্ঠ তারকা।

আরআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর