বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

অভিনয় করেও কোনো পারিশ্রমিক নেননি যে বলিউড তারকারা

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৯ নভেম্বর ২০২২, ০৮:৩৪ পিএম

শেয়ার করুন:

অভিনয় করেও কোনো পারিশ্রমিক নেননি যে বলিউড তারকারা

তারকাদের নিয়ে সাধারণ মানুষের কৌতূহলের শেষ নেই। তারা কী করছেন, কোথায় যাচ্ছেন, একটি সিনেমার জন্য পারিশ্রমিক কত নিচ্ছেন— সব বিষয়েই জানতে উৎসুক থাকে মানুষজন। কোনো অভিনয়শিল্পী কোনো সিনেমায় অভিনয় করে পারিশ্রমিক নেননি শুনলেও তারা অবাক হয়। মহৎ হৃদয়ের ভাবে। অভিনয় করে পারিশ্রমিক না নেওয়া তারকাদের দলে রয়েছেন অমিতাভ বচ্চন, সালমান খান, শহীদ কাপুর, ইরফান খান, সোনম কাপুর, নওয়াজুদ্দিন সিদ্দিকী প্রমুখ।

amitabh bachchan


বিজ্ঞাপন


অমিতাভ বচ্চন

সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া অভিনেতাদের একজন অমিতাভ বচ্চন। আবার পারিশ্রমিক না নেওয়া তারকাদেরও একজন তিনি। সঞ্জয় লীলা বনশালির ‘ব্ল্যাক’ সিনেমাটি বিনা পারিশ্রমিকে করেছিলেন তিনি। সিনেমাটি ২০১৭ সালের ব্যবসাসফল ছবিগুলোর একটি।

salman khan

সালমান খান


বিজ্ঞাপন


সালমান খান সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া অভিনেতাদের একজন। তিনি একাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন বিনা পারিশ্রমিকে। এগুলো হচ্ছে ‘আজব প্রেম কি গাজব কাহানি’, ‘তিস মার খান’, ‘সন অব সর্দার’, ‘ওম শান্তি ওম’।

hid kapoor

শহীদ কাপুর

বলিউডের জনপ্রিয় অভিনেতা শহীদ কাপুর। দুর্দান্ত অভিনয় প্রতিভার কারণে সকলেই  তাকে পছন্দ করেন। এই অভিনেতা ‘হায়দার’ নামের একটি সিনেমায় অভিনয় করেছেন। চলচ্চিত্রটি শহীদকেও বেশ জনপ্রিয়তা এনে দিয়েছিল। সিনেমাটিতে অভিনয়ের জন্য কোনো পারিশ্রমিক নেননি তিনি।

an khan

ইরফান খান

বলিউডের মেধাবী অভিনেতাদের একজন ইরফান খান। তার অভিনীত ‘রোড টু লাদাখ’ সিনেমাটি ২০০৩ সালে মুক্তি পেয়েছিল। এটি অস্কারপ্রাপ্ত ছবি। তবে এই সিনেমায় কাজ করার জন্য ইরফান খান কোনো আর্থিক সুবিধা নেননি।

bollyood

নওয়াজুদ্দিন সিদ্দিকী

নওয়াজুদ্দিন সিদ্দিকী নিজেকে অন্য উচ্চতায় নিয়ে গেছেন। গ্ল্যামারহীন হয়েও বলিউডের উঁচুতম স্থানে রয়েছেন তিনি। এই অভিনেতাও রয়েছেন বিনা পারিশ্রমিকে ছবি করাদের দলে। ‘মান্টো’ সিনেমায় অভিনয় করে পারিশ্রমিক বাবদ মাত্র এক টাকা নিয়েছিলেন। এই চলচ্চিত্রে তিনি ছাড়াও অভিনয় করেছিলেন ঋষি কাপুর, গুরুদাস, জাভেদ আখতার, রাজশ্রী দেশপান্ডে, সানন্দ কিরকির। তারাও বিনা পারিশ্রমিকে অভিনয় করেছিলেন এই ছবিতে।

sonom kapoor

সোনম কাপুর

ছবিতে কাজ করে পারিশ্রমিক না নেওয়া বলিউড সুন্দরীদের একজন সোনম কাপুর। ‘ভাগ মিলখা ভাগ’ সিনেমাটিতে কিছুক্ষণের জন্য হাজির হয়েছিলেন তিনি। মিলখার প্রেমিকার চরিত্রে দেখা গিয়েছিল তাকে। এর বিনিময়ে মাত্র ১১ টাকা নিয়েছিলেন সোনম।

আরআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর