শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

‘হ্যারি পটার’ খ্যাত লেসলি ফিলিপস মারা গেছেন

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৯ নভেম্বর ২০২২, ০১:৪৯ পিএম

শেয়ার করুন:

‘হ্যারি পটার’ খ্যাত লেসলি ফিলিপস মারা গেছেন

ব্রিটিশ অভিনেতা লেসলি ফিলিপস আর নেই। ৭ নভেম্বর সকালে লন্ডনে নিজ বাসায় ঘুমের মধ্যে মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৮ বছর। যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে উঠে এসেছে ‘হ্যারি পটার’ খ্যত এই অভিনেতার মৃত্যুর সংবাদ।

এ প্রসঙ্গে লেসলির স্ত্রী জারা সংবাদমাধ্যমকে বলেন, ‘আমি চমৎকার একজন স্বামী হারালাম। সেইসঙ্গে মানুষ হারিয়েছে সত্যিকারের একজন অভিনেতা। তিনি জাতীয় সম্পদ ছিলেন। তবে মানুষ হিসেবে ছিলেন খুব সাধারণ। মানুষ তাকে ভালোবাসত।’


বিজ্ঞাপন


লেসলি তার ক্যারিয়ার শুরু করেন মঞ্চে অভিনয়ের মাধ্যমে। তবে খুব বেশিদিন মঞ্চের গণ্ডিতে আটকে থাকতে হয়নি তাকে। কেননা মঞ্চে আসার বছর খানেক পরই চলচ্চিত্রে অভিষেক হয় তার।

লেসলি প্রথম পরিচিতি পান ১৯৫৭ সালে জিন কেলির মিউজিক্যাল ফিল্ম ‘লেস গার্লসে’ অভিনয় করে। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে। ধীরে ধীরে চলচ্চিত্রে ব্যস্ত হয়ে পড়েন। কৌতুক অভিনেতা হিসেবে বেশ জনপ্রিয়তা অর্জন করেছিলেন তিনি। এছাড়া ‘হ্যারি পটার’ ফ্র্যাঞ্চাইজিতে সটিং হ্যাটে কণ্ঠশিল্পী হিসেবে অভিনয় করে তুমুল জনপ্রিয়তা অর্জন করেছিলেন।

লেসলি অভিনীত চলচ্চিত্রগুলোর মধ্যে ‘ক্যারি অন নার্স’, ‘ক্যারি অন টিচার’, ‘ক্যারি অন কনস্টেবল’, ‘ডিং ডং’, ‘ওয়েল হ্যালো’, ‘ভেনাস উল্লেখযোগ্য।

২০০৬ সালে ‘ভেনাসে’ অভিনয় করে সকলের মন জয় করে নেন তিনি। এই ছবিতে অভিনয় করেই লেসলি জিতে নেন সেরা সহকারী অভিনেতা হিসেবে বিএএফটিএ  অ্যাওয়ার্ড।


বিজ্ঞাপন


বরেণ্য এই অভিনেতার প্রয়াণে শোকের ছায়া নেমে এসেছে তার সহকর্মী ও অনুরাগীদের মাঝে। সেই শোক সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করেছেন তারা।

আরআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর