বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

দেবাশীষ বিশ্বাসের ব্যান্ড ‘হারমোনিকা’

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ২৫ অক্টোবর ২০২২, ১২:৫০ পিএম

শেয়ার করুন:

দেবাশীষ বিশ্বাসের ব্যান্ড ‘হারমোনিকা’

দেবাশীষ বিশ্বাস মানে নস্টালজিয়া। একুশে টিভির জামানায় যারা স্ট্রিট শো ‘পথের পাঁচালি’ দেখতেন তারাই কেবল এটা অনুভব করতে পারেন। ইউটিউবের কল্যাণে এখন যখন অনুষ্ঠানটি চোখে পড়ে তখন এটি সবুজ পাতার সতেজ উপহার দেয়।

এরপর দেবাশীষ মন দেন সিনেমা নির্মাণে। প্রথম ছবি ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ’ ব্যবসাসফল হয়। এই ছবির সফলতা তাকে পরিচালক হিসেবে ক্যারিয়ার এগিয়ে নিতে সাহায্য করে। পরিচালনা ও উপস্থাপনা চলতে থাকে হাত ধরাধরি করে। তবে এর মাঝে তার গানের প্রতিভা অনেকটা আড়ালেই থেকে গিয়েছিল। পরিচিতরা জানতেন তিনি ভালো গান গাইতে পারেন। কিন্তু পেশাদার শিল্পী হিসেবে নিজেকে উপস্থাপন করেননি কখনও।


বিজ্ঞাপন


এবার পেশাদার শিল্পী হিসেবে আত্মপ্রকাশ করতে যাচ্ছেন দেবাশীষ। এরইমধ্যে গঠন করেছেন ‘হারমোনিকা’ নামে একটি ব্যান্ড। পাঁচ সদস্যের এই ব্যান্ডে আছেন— অক্টোপ্যাডে রাজন, লিড গিটারে শিহান, বেস গিটারে সজিব, কিবোর্ডে জাকির এবং ব্যান্ড লিডার ও ভোকাল দেবাশীষ বিশ্বাস।

Band

আগামীতে বেশ কয়েকটি শোতে অংশ নেবে হারমোনিকা। নভেম্বরে দেবাশীষ ব্যান্ড সদস্যদের নিয়ে উড়াল দেবেন ফ্লোরিডায়। সেখানে ‘কুমার শানু নাইট ইন ফ্লোরিডা’য় গাইবেন তারা। এ ছাড়া ডিসেম্বরে আরও দুটি শোয়ের কথা জানিয়েছেন তিনি।

গান প্রসঙ্গে গণমাধ্যমকে দেবাশীষ বলেন, ‘ছোটবেলা থেকেই গাইতাম। হঠাৎ করে হয়ে গেলাম উপস্থাপক। এরপর বাবা পরিচালক দিলীপ বিশ্বাস বললেন, সহকারী হিসেবে কাজ করতে। বেশ কিছুদিন তার সঙ্গে করার তিনিই বললেন ছবি নির্মাণ করতে। ছবি নির্মাণ করতে গিয়ে আসলে গানের কথা ভুলে গিয়েছিলাম। গত দুই বছর করোনায় যখন ঘরে বসেছিলাম তখনই আবার গানের কথা মাথায় এলো। গান শোনাতাম। অনেকে উৎসাহ দিয়েছেন পেশাদার গান করতে। তাদের উৎসাহে ব্যান্ড গড়ে তুলেছি।’


বিজ্ঞাপন


তিনি জানিয়েছেন, জনপ্রিয় বিভিন্ন বাংলা, হিন্দি ও ইংরেজি গানের কভার করবে হারমোনিকা। পাশাপাশি মৌলিক গান প্রকাশেরও পরিকল্পনা আছে। সেই লক্ষ্যেই সামনে এগিয়ে যাচ্ছেন।

/আরএসও

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর