রন্টি দাসের ‘আপন হাতে’

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০২ অক্টোবর ২০২২, ০৫:৪২ পিএম
রন্টি দাসের ‘আপন হাতে’

মেধার স্বাক্ষর রেখে দেশের সংগীতাঙ্গনে যাত্রা শুরু করেছিলেন সংগীতশিল্পী রন্টি দাস। কণ্ঠে সুর তুলে পথ চলছেন নিজের মতো করে। স্রোতের জোয়ারে গা না ভাসিয়ে ধরে রেখেছেন স্বকীয়তা। নিয়মিত প্রকাশ করছেন মৌলিক গান। শুরু হয়েছে শারদীয় দুর্গোৎসব। নতুন গান প্রকাশ করতে বেছে নিলেন প্রাণের এই উৎসবটি।

এবারের দুর্গা পুজা উপলক্ষে ‘আপন হাতে’ শিরোনামের একটি গান প্রকাশ পেয়েছে রন্টি দাসের। গানটির কথা লিখেছেন জামাল হোসেন। সুর ও সংগীত পরিচালনা করেছেন উজ্জ্বল সিনহা।

এ প্রসঙ্গে রন্টি দাস বলেন, ‘উৎসব আমাদের সার্বজনীন। এ সময়ে শ্রোতারাও নতুন গানের অপেক্ষায় থাকেন। আমার এ গানটির কথা ও সুর শ্রোতাদের মনে দাগ কাটবে। এখন আর আগের মতো অনেকগুলো গান একসঙ্গে প্রকাশ হয় না। তাই যে গানটি করি সেটির কথা-সুর মনের মতো হলেই করছি।’

গীতিকার জামাল হোসেন বলেন, ‘রন্টি কণ্ঠে অন্যরকম মাদকতা আছে। সহজেই মুগ্ধ হবার মতো কণ্ঠস্বর। তার কণ্ঠে যায় এমন কিছু কথামালায় গানটি সাজিয়েছি। উৎসবের একটা আবহ থাকছে পুরো গানে।’

কণ্ঠ দেওয়ার পাশাপাশি গানের মিউজিক ভিডিওতে অভিনয় করেছেন রন্টি নিজেই। ভিডিওটি নির্মাণ করেছেন সৈকত রেজা। গানটি প্রকাশ করেছে রঙ্গন মিউজিক-এর ইউটিউব চ্যানেল।

আরআর