শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

আজ ইত্যাদি

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৫:০০ পিএম

শেয়ার করুন:

আজ ইত্যাদি

জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির কোনো পর্বেই বৈচিত্রের ঘাটতি থাকে না। আয়োজনের জন্য প্রতিবারই বেছে নেওয়া হয় গুরুত্বপূর্ণ স্থান। কখনও তার সঙ্গে সম্পর্ক থাকে ইতিহাসের পাতার আবার কখনও দৃশ্যধারণ করা হয় চোখ জুড়ানো প্রাকৃতিক সৌন্দর্যমন্ডিত কোনো স্থানে। এবার ইত্যাদির আয়োজনে বেছে নেওয়া হয়েছে ঝালকাঠির পাঁচ নদীর মোহনা।

পর্বটি আজ শুক্রবার (৩০ সেপ্টেম্বর) রাত ৮টার বাংলা সংবাদের পর একযোগে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচার হবে। বরাবরের মতো এবারও ইত্যাদির রচনা, পরিচালনা ও উপস্থাপনায় রয়েছেন হানিফ সংকেত।


বিজ্ঞাপন


hanif sanket

ঝালকাঠি জেলার ধানসিড়ি, সুগন্ধা, বিশখালী, বাসন্ডা, গাবখান— এই পাঁচ নদীর মোহনায় নির্মাণাধীন ধানসিড়ি ইকো পার্কে তৈরি করা হয়েছিল ইত্যাদির মঞ্চ। অগণিত দর্শকের উপস্থিতিতে চলতি মাসের ১৮ সেপ্টেম্বর দৃশ্য ধারণ করা হয়েছে পর্বটির।

এ প্রসঙ্গে হানিফ সংকেত বলেন, ‘এর আগে ঝালকাঠিতে কখনও কোনো অনুষ্ঠানে এত দর্শক সমাগম হয়নি বলে জানিয়েছেন স্থানীয়রা। সেখানকার কর্দমাক্ত ও অপ্রশস্ত রাস্তা গাড়ি চলাচলের জন্য অনুপযুক্ত। তাই দর্শকদের প্রায় দেড় কিলোমিটার পথ হেঁটে অনুষ্ঠানস্থলে আসতে হয়। কষ্ট, গরম এবং বৃষ্টির ঝুঁকি থাকা সত্ত্বেও দর্শকরা ছিলেন স্বতঃস্ফূর্ত।’

hanif sanket


বিজ্ঞাপন


এবারের ইত্যাদিতে নিয়মিত আয়োজনের পাশাপাশি তুলে ধরা হয়েছে ঝলকাঠি জেলার ঐতিহ্য ও সংস্কৃতি। থাকছে জেলাটির নদী ও গৌরবগাঁথা নিয়ে একটি পরিচিতিমূলক গানের সঙ্গে স্থানীয় প্রায় শতাধিক নৃত্যশিল্পীর নাচ।

তবে নিয়মিত প্রচারিত দুটি অংশের চরিত্রে রদবদল এসেছে। অনুষ্ঠানটির নানি-নাতি ও মামা ভাগ্নে পর্বে দেখা যাবে না নানি ও মামাকে। হানিফ সংকেত জানিয়েছেন পর্ব দুটি এবার একটু ভিন্নভাবে সাজানো হয়েছে।

আরআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর