ইনিই বুম্বাদা: চঞ্চল চৌধুরী

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৩:৩৩ পিএম
ইনিই বুম্বাদা: চঞ্চল চৌধুরী

বাউল সম্রাট লালন ফকিরের ঘনিষ্ঠ সহচর ছিলেন কালুয়া। মস্তিষ্ক বিভ্রাটজনিত কারণে মাঝে মাঝেই হট্টোগল করত সে। তবে লালনের কাছে সে সর্বদাই ছিল সুবোধ বালকটি। ‘মনের মানুষ’ চলচ্চিত্রে এভাবেই উপস্থাপন করা হয়েছে চরিত্র দুটিকে।

সেখানে লালনের চরিত্রে অভিনয় করেছেন ওপার বাংলার সুপারস্টার প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। কালুয়া হয়ে পর্দায় হাজির হয়েছিলেন এপারের শক্তিশালী অভিনেতা চঞ্চল চৌধুরী।

লালন-কালুয়ার সেই রসায়ন দর্শক ভোলেননি। সেইসঙ্গে চরিত্র দুটিকে আজও মনে রেখেছেন স্বয়ং প্রসেনজিৎ। সম্প্রতি একটি অনুষ্ঠানে চঞ্চল চৌধুরীকে পেয়ে নিজেকে ধরে রাখতে পারেননি তিনি। তাকে সঙ্গে নিয়ে ক্যামেরায় ধরা দিয়েছেন লালন-কালুয়া বেশে। ছবিটি সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করেছেন চঞ্চল চৌধুরী।

‘মনের মানুষ’ সিনেমায় লালনের গানের তালে নাচতে দেখা গেছে কালুয়াকে। সেই ভঙ্গিতেই লেন্সবন্দি হয়েছেন তারা। প্রসেনজিতের সঙ্গে এভাবে স্থিরচিত্রে বন্দি হয়ে বেশ আপ্লুত চঞ্চল। তা প্রকাশ পেয়েছে ছবিটির ক্যাপশনে।

সেখানে চঞ্চল লিখেছেন, “সবার সঙ্গে ছবি তোলা শেষে আমাকে বললেন, চল বাবু, ’মনের মানুষ’ -এ আমরা যেমন করে গানের সঙ্গে নাচতাম, সেরকম একটা ছবি তুলি। ইনিই বুম্বাদা।”

‘মনের মানুষ’ সিনেমার মাধ্যমে প্রথম পর্দা ভাগ করেছিলেন প্রসেনজিৎ ও চঞ্চল। যৌথ প্রযোজনায় নির্মিত এই ছবির পরিচালক ছিলেন গৌতম ঘোষ। জনপ্রিয় লেখক সুনীল গঙ্গোপাধ্যায়ের ‘মনের মানুষ’ উপন্যাস অবলম্বনে সিনেমা\তি বানিয়েছিলেন তিনি।

আরআর