আপত্তিকর দৃশ্যকে ‘আর্ট’ বললেন পূজা

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২২, ০৪:৪২ পিএম
আপত্তিকর দৃশ্যকে ‘আর্ট’ বললেন পূজা

সামাজিক যোগাযোগমাধ্যমে এখন সবচেয়ে চর্চিত বিষয় সরকারি অনুদানপ্রাপ্ত সিনেমা ‘হৃদিতা’। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) ছবিটির ট্রেলার প্রকাশ পায়। সেখানে একটি দৃশ্যে বিবস্ত্র অবস্থায় দেখা যায় পূজা চেরীকে। ক্যানভাসে তুলির আঁচড়ে তার নগ্ন শরীরের ছবি আঁকতে দেখা যায় তার প্রেমিক চরিত্রে রূপদানকারী এবিএম সুমনকে।

এরপরই সমালোচনায় মুখর হন নেটিজেনরা। নেট দুনিয়ায় ওঠে ছি! ছি! রব। এক পর্যায়ে ট্রেলার থেকে পূজার আপত্তিকর দৃশ্যটি সরানো হয়।

বিষয়টি নিয়ে মুখ খুলেছেন পূজা। সামাজিক যোগাযোগমাধ্যমে জানিয়েছেন নিজের মতামত। আজ বৃহস্পতিবার নিজের ভেরিফায়েড ফেসবুকে এই অভিনেত্রী লিখেছেন, “সম্প্রতি আমার অভিনীত ‘হৃদিতা’ সিনেমার ট্রেলার প্রকাশিত হয়েছে যা আগামী ৭ই অক্টোবর মুক্তির অপেক্ষায় রয়েছে। তবে ট্রেলারের কিছু দৃশ্য হয়তো আপনারা পছন্দ করছেন না; সে কথা আপনারা আমাকে জানাচ্ছেন। আমার অডিয়েন্স আমার সিনেমার ভালো-খারাপ নিয়ে সুন্দরভাবে কথা বলছে, বিষয়টাকে সাধুবাদ জানাই আমি।”

এরপর তিনি আপত্তিকর দৃশ্যটিকে শিল্প বলে অভিহিত করে পূজা লেখেন, “যে দৃশ্যগুলো নিয়ে আপনারা আমাকে প্রতিক্রিয়া জানাচ্ছেন, তা জনাব আনিসুল হক স্যারের লিখিত উপন্যাস ‘হৃদিতা’র ভিজুয়ালি রিপ্রেজেন্ট করা হয়েছে কেবল। এছাড়া উক্ত আর্টের বিষয়টা শুধুই আর্ট, আমি নই।”

সবশেষে এই অভিনেত্রী জানান, সকলের মতামতের উপর শ্রদ্ধা রেখে ট্রেলারে দেখানো কিছু অংশ এরইমধ্যে বাদ দেওয়া হয়েছে। সেইসঙ্গে সবাইকে এভাবেই আলোচনায় সমালোচনায় বাংলা সিনেমার পাশে থাকার আহ্বান জানান তিনি।

জনপ্রিয় কথা সাহিত্যিক আনিসুল হকের ‘হৃদিতা’ উপন্যাস অবলম্বনে সিনেমাটি নির্মাণ করেছেন ইস্পাহানি আরিফ জাহান। সিনেমাটি ২০১৯-২০ অর্থ বছরে বাংলাদেশ তথ্য মন্ত্রণালয় থেকে সরকারি অনুদান পেয়েছে। জানা গেছে, ৭ অক্টোবর মুক্তি পাবে এই ছবি।

আরআর