শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

পূজার আপত্তিকর দৃশ্যটি নিয়ে যা বললেন নির্মাতা

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২২, ১২:৪১ পিএম

শেয়ার করুন:

পূজার আপত্তিকর দৃশ্যটি নিয়ে যা বললেন নির্মাতা

সামাজিক যোগাযোগমাধ্যমে এখন সবচেয়ে চর্চিত বিষয় সরকারি অনুদানপ্রাপ্ত সিনেমা ‘হৃদিতা’। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) ছবিটির ট্রেলার প্রকাশ পায়। সেখানে একটি দৃশ্যে বিবস্ত্র অবস্থায় দেখা যায় পূজা চেরীকে। ক্যানভাসে তুলির আঁচড়ে তার নগ্ন শরীরের ছবি আঁকতে দেখা যায় তার প্রেমিক চরিত্রে রূপদানকারী এবিএম সুমনকে।

এরপরই সমালোচনা মুখর হন নেটিজেনরা। নেট দুনিয়ায় ওঠে ছি! ছি! রব। এক পর্যায়ে ট্রেলার থেকে পূজার আপত্তিকর দৃশ্যটি সরানো হয়।


বিজ্ঞাপন


puja chery

বিষয়টি নিয়ে মুখ খুলেছেন ‘হৃদিতা’র নির্মাতা ইস্পাহানি। বিতর্ক এড়াতে দৃশ্যটি বাদ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন সংবাদমাধ্যমকে। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘এটা তো মাত্র দুই ফ্রেমের একটি শট ছিল। সেটা মানুষ ভালোভাবে না নিলে দিলাম না! এটা বড় কোনো বিষয় না।

এরপর শিল্পীর স্বাধীনতার কথা উল্লেখ করে তিনি আরও বলেন, ‘যারা নেতিবাচক কথাবার্তা বলেন, তারা কি ওই মাপের কেউ? চিত্রশিল্পীর আঁকার বিষয়বস্তু কত কিছুই তো হতে পারে। তিনি যেকোনো বিষয় তার ক্যানভাসে ফুটিয়ে তুলতে পারেন। আসলে কিছু গ্রুপ আছে, যারা সিনেমার প্রচারের বিনিময়ে অর্থ সুবিধা নেয়। আমি তাদের কাছে যাইনি। নিজের ছবি নিজেই প্রচার করব। সিনেমা থেকে তো পয়সা আসে না; তাহলে খরচ করব কীভাবে?’

puja chery


বিজ্ঞাপন


সবশেষে এই বর্ষীয়ান নির্মাতা মনে করেন, ওই দৃশ্যটি আপত্তিকর না। তাই যদি হতো তবে সেন্সর বোর্ড অবশ্যই বেঁকে বসত। এত সহজে ছাড়পত্র দিত না। তিনি বলেন, ‘সিনেমাটা তো হলে চলবে। একটা লোক আর্ট করছে, এতে খারাপ কী আছে বুঝতে পারলাম না।’

জনপ্রিয় কথা সাহিত্যিক আনিসুল হকের ‘হৃদিতা’ উপন্যাস অবলম্বনে সিনেমাটি নির্মাণ করেছেন ইস্পাহানি আরিফ জাহান। সিনেমাটি ২০১৯-২০ অর্থ বছরে বাংলাদেশ তথ্য মন্ত্রণালয় থেকে সরকারি অনুদান পেয়েছে। জানা গেছে, ৭ অক্টোবর মুক্তি পাবে এই ছবি।

আরআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর