বুধবার, ৮ মে, ২০২৪, ঢাকা

সংগীতশিল্পী আকবরের পা কেটে ফেলা হতে পারে

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০২২, ০৫:২৬ পিএম

শেয়ার করুন:

সংগীতশিল্পী আকবরের পা কেটে ফেলা হতে পারে

‘তোমার হাত পাখার বাতাসে’ খ্যাত কণ্ঠশিল্পী আকবর দীর্ঘদিন ধরে কিডনিজনিত জটিলতাসহ বিভিন্ন রোগে ভুগছেন। মাঝে কয়েকমাস সুস্থ থাকলেও বুধবার (১৪ সেপ্টেম্বর) ফের অসুস্থ হয়ে ভর্তি হয়েছেন রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে। গতকাল বৃহস্পতিবার এই গায়কের ডান পায়ে একটি অস্ত্রোপচার করা হয়েছে। সংবাদমাধ্যমকে আকবরের স্ত্রী কানিজ ফাতেমা জানিয়েছেন তার পা কেটে ফেলা হতে পারে।

এ প্রসঙ্গে কানিজ ফাতেমা বলেন, ‘গতকাল বৃহস্পতিবার ১৮ জন ডাক্তার মিলে বোর্ড মিটিং করেছেন। তারা জানিয়েছেন, এবার শারীরিক অবস্থা বেশি খারাপ। ডায়েবেটিস নিয়ন্ত্রণে থাকে না, কিডনির অবস্থা ভালো নয়; ডায়ালাইসিস করাতে হবে।’


বিজ্ঞাপন


এ সময় পা কাটা প্রসঙ্গে তিনি বলেন, ‘পায়ের পচন হাড় পর্যন্ত পৌঁছে গেছে। ডাক্তার বলেছেন, হয়তো পা কেটে ফেলতে হবে। কারণ জীবাণু হাড় পর্যন্ত পৌঁছে গেছে। পা কেটে না ফেললে তা ছড়িয়ে পড়বে। ডাক্তাররা নানাভাবে বিষয়টি দেখছেন, দেখা যাক কী হয়। আপনারা ওর জন্য দোয়া করবেন। যাতে ও সুস্থ হয়ে আবার বাসায় ফিরতে পারে।’

এর আগে চলতি বছরের মে মাসে আকবরের পায়ে একবার অস্ত্রপচার করা হয়। এরপর বেশ সুস্থ জীবনযাপন করছিলেন তিনি। ফিরেছিলেন স্টেজে। কিন্তু কয়েকদিন ধরে পায়ে ফের পানি জমতে শুরু করলে হাসপাতালে ভর্তি করা হয় তাকে।

আকবরের উত্থান জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির মাধ্যমে। সেখানে ‘তোমার হাত পাখার বাতাসে’ গানটি কণ্ঠে তুলে দেশব্যাপী পরিচিতি পান তিনি। তারপর থেকে গান গেয়েই জীবিকা নির্বাহ করে আসছেন তিনি।

আরআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর