বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

জন্মদিনে আমিই আমাকে গিফট দেই: ফারিয়া

রাফিউজ্জামান রাফি
প্রকাশিত: ০৮ সেপ্টেম্বর ২০২২, ০২:০২ পিএম

শেয়ার করুন:

জন্মদিনে আমিই আমাকে গিফট দেই: ফারিয়া
দেশের আন্তর্জাতিক তারকা হিসেবে কারও নাম বলতে গেলে চলে আসে নুসরাত ফারিয়ার নাম। বাংলাদেশ-ভারতে সমানতালে কাজ করে যাচ্ছেন তিনি। বাহ্যিক সৌন্দর্যের মতোই সদ্য ফোটা ফুলের সুবাস ছড়ায় তার চিন্তাধারা। অনেকে তাকে ‘বিউটি উইথ ব্রেইন’ বলে থাকেন। বয়স লুকিয়ে রেখে ঝুঁকিমুক্ত থাকার অভিপ্রায় নারীর চিরায়িত অভ্যাস। কিন্তু দিন শেষে তা ঠিকই উঁকি দেয়। তবে ফারিয়ার বেলায় তার ব্যতিক্রম। সর্বদাই ষোড়শীর আবেদন ধরে রাখেন তিনি। আজ ৮ সেপ্টেম্বর এই তারকার জন্মদিন। ঢাকা মেইলের সঙ্গে কথোপকথনে উঠে এসেছে নুসরাত ফারিয়ার জন্মদিনের আয়োজন ও বর্তমান ব্যস্ততার নানা দিক।

শুভ জন্মদিন…

ধন্যবাদ।

আজকের দিনটা কীভাবে উদযাপন করবেন ভাবছেন?

বিকেল সাড়ে তিনটায় র‍্যাবের হেড কোয়ার্টারে আমার অভিনীত অপারেশন সুন্দরবন সিনেমার সংবাদ সম্মেলন। সেখানে থাকব। এরপর সন্ধ্যা ছয়টায় চ্যানেল আইয়ের শুটিংয়ে অংশ নেব। এভাবেই কেটে যাবে। ব্যস্ততার কারণে দিনটি উদযাপনের আলাদা কোনো পরিকল্পনা নেই।

Nusrat faria


বিজ্ঞাপন


ছোটবেলায় জন্মদিন কীভাবে উদযাপন করা হতো?

আমার মনে আছে প্রথম জন্মদিন পালন করেছিলাম সাত বছর বয়সে। এরপর তেমনভাবে দিনটি সেলিব্রেট করা হয়নি। তবে ২০১৩-১৪ ও ১৫ সালের দিকে আমি এ বিষয়ে খুব আগ্রহী ছিলাম। খুব ঘটা করে জন্মদিন পালন করতাম।

জন্মদিনের বিশেষ গিফট কার থেকে পেয়েছিলেন কিংবা পান?

জন্মদিনে আমিই আমাকে গিফট করি। এটা আমার ভালো লাগে। ২০১৩ সালে আমি প্রথম গাড়ি কিনি। সেকেন্ড হ্যান্ড এক্স করোলা কিনেছিলাম। তখন তো অতো টাকা কামাতাম না। যাইহোক, গাড়িটা আমার জন্মদিনে আমাকে গিফট করেছিলাম। এরপর ২০১৮ সালে মার্সিডিজ কিনি। এটাও ছিল জন্মদিনে আমাকে দেওয়া আমার গিফট।

Nusrat faria

এবার একটু ‘অপারেশন সুন্দরবন’ প্রসঙ্গে আসি। এখানে আপনার চরিত্রটিতে রূপদান করতে কেমন প্রস্তুতি নিতে হয়েছিল?

সিনেমাটিতে যখন চুক্তিবদ্ধ হই তখনই মাথায় ছিল, যে কাজটি করতে যাচ্ছি সেটা মোটেও সহজ না। বেশ বাধা থাকবে। বিষয়গুলো নিয়ে আগে থেকেই সচেতন ছিলাম। তবে চরিত্রটি ফুটিয়ে তুলতে প্রচুর পরিশ্রম করতে হয়েছে। কেননা এখানে আমার চরিত্রটি খুবই শক্তিশালী। এরকম চরিত্রে কাজ করতে বরাবরই ভালো লাগে।

সিনেমাটিতে আপনার সহশিল্পী হিসেবে রয়েছেন সিয়াম আহমেদ ও জিয়াউল রোশান। তাদের সঙ্গে কাজের অভিজ্ঞতা কেমন ছিল?

সিয়াম, রোশান ও আমি— তিন জনের শুরুটাই জাজ মাল্টিমিডিয়া থেকে। তা ছাড়া রোশানের সঙ্গে এর আগেও একটি সিনেমা করেছি। সেখানে আরিফিন শুভ ও রোশান ছিল। আর সিয়ামেরর সঙ্গে আমার বন্ধুত্বটা দীর্ঘদিনের। আমি যখন উপস্থাপনা করতাম তখন ও আমার সঙ্গে একটি শো করেছিল। আমাদের বোঝাপড়া বেশ ভালো। সেকারণে ক্যামেরার সামনে দাঁড়িয়ে কোনো ধরণের জড়তাবোধ করিনি কেউ। খুবই সুন্দরভাবে কাজটি শেষ করেছি আমরা। পর্দায় দেখলেই দর্শক বুঝতে পারবেন।

Nusrat faria

সমানতালে সফলতার সঙ্গে কাজ করে যাচ্ছেন দুই বাংলায়। কীভাবে সামলান সব?

আমি মনে করি এটা সহজ কিছু না। এসব সামলাতে গিয়ে আমাকে এত বেশি শারীরিক পরিশ্রম করতে হয়, যে মাঝে মাঝে মনে হয়, দুই তিনদিন একটু ঘুমিয়ে নেই। এই যে আমার ঈদ নেই, ছুটি নেই, যেমন যাতায়াতের ধকল, স্যাক্রিফাইস, প্রচুর পরিশ্রম— সবকিছুর ফসল আমার আজকের অবস্থান। দিনশেষে এটা আনন্দ দেয় যে, ভালো কিছু কাজ আমার ঝুলিতে আসছে। এরজন্য আমার বাবা-মা, পরিবার থেকে শুরু করে সবার সহযোগিতা পাই সবসময়।

বর্তমান ব্যস্ততা নিয়ে কিছু বলুন

কলকাতায় ‘রকস্টার’ ও ‘ভয়’ নামে আমার অভিনীত দুটি সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে। রকস্টারে আমার সঙ্গে রয়েছেন যশ দাশগুপ্ত। এটি নির্মাণ করেছেন অংশুমান প্রত্যুষ। ‘ভয়ে’ আমার বিপরীতে আছেন অঙ্কুশ। এটি নির্মাণ করেছেন রাজা চন্দ। এ ছাড়া অক্টোবরেরে শেষের দিকে সেখানে ‘বিবাহ অভিযান-২’ সিনেমার শুটিং শুরু হবে। এখানে আমার সঙ্গে থাকবেন অঙ্কুশ। বাংলাদেশে ‘অপারেশন সুন্দরবন’-এর পর মুক্তি পাবে ‘পাতাল ঘর’ সিনেমাটি।

আরআর/আরএসও

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর