বুধবার, ২২ মে, ২০২৪, ঢাকা

অস্কারে বাংলাদেশি চলচ্চিত্র আহ্বান

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৭ সেপ্টেম্বর ২০২২, ০২:২৮ পিএম

শেয়ার করুন:

অস্কারে বাংলাদেশি চলচ্চিত্র আহ্বান

ফের বসতে চলেছে অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের আসর। ২০২৩ সালের ১২ মার্চ যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে ক্যালিফোর্নিয়ার ডলবি থিয়েটারে বসবে এই আসর। অস্কারের ৯৫তম আয়োজনে আহ্বান করা হয়েছে বাংলাদেশি চলচ্চিত্র।

মোট ২৪টি শাখায় দেওয়া হবে এই পুরস্কার। বেস্ট ইন্টারন্যাশনাল ফিচার ফিল্ম তারমধ্যে একটি। শাখাটি বিদেশি ভাষার চলচ্চিত্রের জন্য। এখানে প্রতিযোগিতা করতেই আহ্বান জানানো হয়েছে বাংলাদেশি চলচ্চিত্র।


বিজ্ঞাপন


প্রতি বছরের মতো এবারও অস্কারের বেস্ট ইন্টারন্যাশনাল ফিচার ফিল্ম (বিদেশি ভাষা প্রতিযোগিতা) বিভাগে বাংলাদেশের ছবি মনোনয়নের জন্য বাংলাদেশ ফেডারেশন অব ফিল্ম সোসাইটিসের উদ্যোগে চলচ্চিত্র ব্যক্তিত্ব হাবিবুর রহমান খানকে চেয়ারম্যান করে আট সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

এই বাছাই প্রক্রিয়ায় অংশ নেওয়ার জন্য আগ্রহী চলচ্চিত্র প্রযোজকদের আশীর্বাদ চলচ্চিত্র (৭/৯ ইস্টার্ন কমার্শিয়াল কমপ্লেক্স, ৭৩ কাকরাইল) থেকে ছবি জমার ফরম ও বিস্তারিত নিয়মাবলি সংগ্রহ করে আগামী ১৫ সেপ্টেম্বর, বৃহস্পতিবার বেলা ৫টার মধ্যে জমা দেওয়ার জন্য অনুরোধ করেছে কমিটি।

২০২২ সালের ১ জানুয়ারি থেকে ৩০ নভেম্বর পর্যন্ত প্রেক্ষাগৃহে নুন্যতম ৭ প্রদর্শিত ইংরেজি সাবটাইটেলসহ যেকোনো পূর্ণদৈর্ঘ্য এই শাখায় প্রতিযোগিতার জন্য নাম লেখাতে পারবে বলে জানানো হয়েছে।

আরআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর