ফের অলিকের সিনেমায় রিয়াজ-পূর্ণিমা— যা বললেন অলিক ও রিয়াজ

বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১৪ আগস্ট ২০২২, ০১:১৯ পিএম
ফের অলিকের সিনেমায় রিয়াজ-পূর্ণিমা— যা বললেন অলিক ও রিয়াজ

ঢালিউডের যে সিনেমাগুলো আজও দর্শকের মনে দাগ কেটে আছে সেগুলোর মধ্যে অন্যতম ‘হৃদয়ের কথা’। সিনেমাটির মাধ্যমে রিয়াজ-পূর্ণিমা জুটিকে নতুন করে উপস্থাপন করেন নির্মাতা এস এ হক অলিক। এতে অলিকে আস্থা পান এই জুটির অনুরাগীরা। তাদের প্রত্যাশা ছিল, এই নির্মাতার হাত ধরে বারবার পর্দায় হাজির হবেন তাদের প্রিয় দুই তারকা। কিন্তু লম্বা সময় ধরে অলিকের নির্মাণে বাঁধা পড়েননি রিয়াজ-পূর্ণিমা জুটি।

এদিকে ‘গলুই’র সাফল্যের পর অলিক ব্যস্ত আছেন তার নতুন সিনেমা ‘যোদ্ধা’ নিয়ে। সরকারি অনুদানের এই সিনেমায় দেখা যাবে ‘হৃদয়ের কথা’র সেই জুটিকে, এমন গুঞ্জন চাউর হয়েছে। তা শুনে নেটিজেনরাও বেশ আশাবাদী। সামাজিক যোগাযোগমাধ্যমে তাদের মন্তব্যেই প্রকাশ পেয়েছে তা।

এ প্রসঙ্গে বিস্তারিত জানতে অলিকের সঙ্গে যোগাযোগ করা হলে যুক্তরাষ্ট্র থেকে ঢাকা মেইলকে এই নির্মাতা বলেন, “রিয়াজ-পূর্ণিমা জুটি ‘হৃদয়ের কথা’র মাধ্যমে যে জনপ্রিয়তা পেয়েছিল তা আজও ফুরোয়নি। সেকারণেই সবাই এই জুটিকে নতুন সিনেমায় দেখতে চায়। তবে ‘যোদ্ধা’ সিনেমায় তারা থাকবেন কি না, বলতে পারছি না। কেননা এ ব্যাপারে এখনও তাদের সঙ্গে কথা হয়নি।”

purnima

তবে দর্শকের মতো অলিকও নিজের সিনেমায় রিয়াজ-পূর্ণিমাকে দেখতে চান উল্লেখ করে বলেন, ‘নতুন সিনেমায় তাদের পেলে আমারও ভালো লাগবে। কেননা এতা দর্শকেরও প্রত্যাশা। তবে এটা নির্ভর করবে তাদের মতামতের ওপর।’

এ প্রসঙ্গে রিয়াজ বলেন, ‘সিনেমায় কোন জুটিকে নেওয়া হবে এটা সম্পূর্ণ পরিচালকের ব্যাপার। এছাড়া এ ব্যাপারে কোনো আলোচনা হয়নি নির্মাতার সঙ্গে। সেকারণেই মন্তব্য করতে চাইছি না।’

কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলনের ‘এসো’ নামের একটি ছোটগল্প অবলম্বনে অলিক নির্মাণ করবেন ‘যোদ্ধা’। মুক্তিযুদ্ধ নিয়ে এ প্রজন্মের ভাবনাকে কেন্দ্র করে এগিয়ে যাবে সিনেমার গল্প। সেপ্টেম্বরের শেষ স্পতাহে সিনেমাটির শুটিং শুরু হবে বলে জানান নির্মাতা।  

আরআর