শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

বিতর্ক এড়াতেই ‘কমান্ডো’র শিডিউল নিয়ে দেবের গড়িমসি

বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১৩ আগস্ট ২০২২, ১০:২৩ এএম

শেয়ার করুন:

বিতর্ক এড়াতেই ‘কমান্ডো’র শিডিউল নিয়ে দেবের গড়িমসি

ঘটা করে শুরু হয়েছিল দেব অভিনীত ‘কমান্ডো’ সিনেমার দৃশ্যধারণের কাজ। টলিউড সুপারস্টারের প্রথম ঢালিউড সিনেমা হওয়ায় এটি নিয়ে সাধারণের উৎসাহের কমতি ছিল না। কেননা, এপার বাংলার দর্শক আগে থেকেই তার ডাই হার্ট ফ্যান।

পরিচালক শামীম আহমেদ রনি ২০২০ সালের মার্চে কলকাতায় সেট নির্মাণ করে শুটিং করেন। প্রথম ধাপে টানা ১১ দিন চলে কাজ। ওই সময় সারাবিশ্বে করোনার চোখ রাঙানিতে স্থগিত করা হয় শুটিং।

এরপর কেটে গেছে দুই বছর। পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় কয়েকবার দ্বিতীয় ধাপের কাজের তারিখ ঘোষণা করা হলেও তা আর এগোয়নি। ফলে অনিশ্চয়তার মুখে পড়েছে সিনেমাটি। কেউ কেউ ধরে নিয়েছেন এর ভবিষ্যৎ বিশ বাঁও জলে।

Comando DEv

ছবির পরিচালক শামীম আহমেদ রনি গেল এপ্রিলে ঢাকা মেইলকে জানিয়েছিলেন, ২০ জুন সিনেমার কাজ শুরু হবে। এবারের ধাপে পরিকল্পনা অনুযায়ী বাংলাদেশ, ভারত ও থাইল্যান্ডে সিনেমাটির দৃশ্যধারণ হবে। কিন্তু ক্যালেন্ডারের পাতায় আগস্ট মাস চললেও এখনও শুটিং শুরু হয়নি।

সিনেমার ভবিষ্যত সম্পর্কে জানতে প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া হেড অব প্রোডাকশন অপূর্ব রায়ের সঙ্গে যোগাযোগ করা হয়। তিনিও শুটিং শুরুর বিষয়ে কোনো সদুত্তর দিতে পারলেন না। ফের কাজ পিছিয়ে যাওয়ার পেছনে ভিসা জটিলতাকে দায়ী করেন।


বিজ্ঞাপন


অপূর্ব রায় বলেন, ‘ভিসা জটিলতার কারণে জুন মাসে শুটিংয়ে যেতে পারিনি। এর আগে করোনার কারণে কাজ পিছিয়ে যায়। আমরা চাই সিনেমার কাজ শেষ করতে। ছবির নায়ক দেবের শিডিউল, ভিসাসহ যাবতীয় বিষয়গুলো গুছিয়ে আনতে পারলে পুনরায় কাজ শুরু করব।’

Selim Khan

তবে ঢাকা মেইলকে কলকাতার একাধিক বিশ্বস্ত সূত্র জানিয়েছে, দেব একাধিক সিনেমা নিয়ে ব্যস্ত থাকার কারণে আপাতত ‘কমান্ডোর’র জন্য সময় বের করতে পারছেন না। এ ছাড়া শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খানের মতো বিতর্কিত একজন লোকের সঙ্গে কাজ করতে চাইছেন না তিনি। কারণ, সম্প্রতি গরু পাচার-কাণ্ডে দেবকে সেন্ট্রাল ব্যুরো অব ইনভেস্টিগেশন (সিবিআই) ও এনফোর্সমেন্ট ডিপার্টমেন্টের (ইডি) জেরার মুখে পড়তে হয়েছে। তাই নিজের ইমেজ ঠিক রাখতে একটু ভেবে-চিন্তে কাজ করছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক দেব-ঘনিষ্ঠ একজন ঢাকা মেইলকে বলেন, “মূলত, শুরু থেকে ‘কমান্ডো’র প্রযোজক সেলিম খান সম্পর্কে নানারকম নেতিবাচক কথা শুনে আসছেন দেব। তিনি এখন রাজনৈতিকভাবে ঝামেলার মধ্যে আছেন। নিজের প্রযোজনা প্রতিষ্ঠান নিয়েও ব্যস্ত। এই মুহূর্তে ঢাকার প্রোজেক্ট নিয়ে ভাবছেন না। তা ছাড়া কোনো বিতর্কিত লোকের সিনেমায় কাজ করে নিজেকে বিপদে ফেলতে চান না। এমনিতে অভিযোগ উঠেছে তার প্রযোজিত প্রথম সিনেমা ‘চ্যাম্প’ গরু পাচারের টাকায় বানানো হয়েছে। সুতরাং বুঝতেই পারছেন।”

Dev

এদিকে দুর্নীতির দায়ে ফেঁসে যাচ্ছেন চাঁদপুর সদরের লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খান। সাড়ে ৩৪ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জন এবং ৬৭ লাখ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগে তার বিরুদ্ধে মামলার প্রস্তুতি নিচ্ছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। শিগগিরই দুদকের সহকারী পরিচালক ও অনুসন্ধান কর্মকর্তা আতাউর রহমান মামলা দায়ের করবেন।

এর ফলে শাপলা মিডিয়ার ভবিষ্যত অনিশ্চয়তার মুখে পড়েছে। আপাতত সব ধরনের কার্যক্রম স্থগিত রেখেছে প্রতিষ্ঠানটি। সুতরাং পরিস্থিতি বিবেচনায় বলা যায়, ‘কমান্ডো’ অনিশ্চিত ভবিষ্যতের দিকে হাঁটছে। করোনা ও ভিসা জটিলতা কেবলই অযুহাত মাত্র।

আরএসও

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর