শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

শাপলা মিডিয়া কি তবে বন্ধ হয়ে যাচ্ছে

বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১১ আগস্ট ২০২২, ০১:২৬ পিএম

শেয়ার করুন:

শাপলা মিডিয়া কি তবে বন্ধ হয়ে যাচ্ছে

দুর্নীতির দায়ে ফেঁসে যাচ্ছেন চাঁদপুর সদরের লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খান। সাড়ে ৩৪ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জন এবং ৬৭ লাখ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগে তার বিরুদ্ধে মামলার প্রস্তুতি নিচ্ছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। শিগগিরই দুদকের সহকারী পরিচালক ও অনুসন্ধান কর্মকর্তা আতাউর রহমান মামলা দায়ের করবেন।

এর ফলে শাপলা মিডিয়ার ভবিষ্যত অনিশ্চয়তার মুখে পড়েছে। আপাতত সব ধরনের কার্যক্রম স্থগিত রেখেছে প্রতিষ্ঠানটি। তথ্যটি ঢাকা মেইলকে নিশ্চিত করেছেন শাপলা মিডিয়ার হেড অব প্রোডাকশন অপূর্ব রায়।

তিনি বলেন, ‘শাপলা মিডিয়া নতুন কোনো সিনেমার কাজ শুরু করবে না। আপাতত কার্যক্রম স্থগিত রেখেছি। কবে নাগাদ আমরা পুরোদমে কাজে ফিরতে পারব, সেটা বলা যাচ্ছে না। তবে যে সিনেমার কাজগুলো শুরু করেছিলাম, সেগুলোর কাজ পর্যায়ক্রমে শেষ করতে চাই।’

প্রতিষ্ঠানের স্থবির অবস্থা বিরাজের কারণ জানতে চাইলে অপূর্ব রায় বলেন, ‘সেলিম খান চলচ্চিত্রকে ভালোবেসে প্রযোজনায় এসেছিলেন। একের পর এক সিনেমা প্রযোজনা করছেন। ইন্ডাস্ট্রিতে কর্মসংস্থান করছেন। কিন্তু বিনিময়ে তিনি যা পেয়েছেন, তা তো আপনারা জানেন। আমরা চাই শাপলা মিডিয়া সচল রাখতে। তবে পরিস্থিতি বিবেচনায় ভবিষ্যত নিশ্চিত হবে। দেখা যাক সামনে কী হয়।’

Apurba
অপূর্ব রায়, হেড অব প্রোডাকশন, শাপলা মিডিয়া । ছবি: সংগৃহীত

গত বছর শাপলা মিডিয়া এক শ সিনেমা নির্মাণের ঘোষণা দিয়েছিল। সেসবের মধ্যে কিছু সিনেমার কাজ শুটিং চলছিল। সেগুলোর কাজও বন্ধ আছে বলে জানালেন অপূর্ব রায়।


বিজ্ঞাপন


কাজ বন্ধ থাকায় সিনেমাগুলোর পরিচালকেরা শঙ্কার মধ্যে পড়েছেন। তাদের একজন বজলুর রাশেদ চৌধুরী। ফেসবুকে তিনি সেলিম খানকে চলচ্চিত্রের ‘দেবদূত’ সম্বোধন করে স্ট্যাটাস দিয়েছেন। সেখানে তিনি ইঙ্গিত করেছেন, হয়তো আর কখনও সিনেমা নির্মাণ করবে না শাপলা মিডিয়া।

বজলুর রাশেদ চৌধুরী সেই দীর্ঘ স্ট্যাটাসের একাংশে লিখেছেন, ‘বহুবছর পর চলচ্চিত্র শিল্প পেয়ে যায় একজন নিয়মিত পেশাদার প্রযোজক। চলচ্চিত্রে বয়ে চলে আনন্দের জোয়ার। আজ আবার সেই জোয়ারে ভাটার টান, বিউগলে করুণ সুর। কারণ দেশের সর্ববৃহৎ প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার চলচ্চিত্র নির্মাণ কর্মকাণ্ড এখন অনেকটাই স্থবির। হয়তো আর হবে না নতুন কোনো গল্পের চিত্রায়ন।’

এদিকে বিষয়টি নিয়ে কথা বলতে সেলিম খানের সঙ্গে যোগাযোগ করলে তার মুঠোফোন বন্ধ পাওয়া যায়। সেকারণে তার মন্তব্য জানা সম্ভব হয়নি।

শাপলা মিডিয়া ছাড়াও সেলিম খানের ‘ভয়েজ টিভি’ নামে একটি আইপি টিভি আছে। ‘সিনেবাজ’ নামে একটি ওটিটি প্ল্যাটফর্মেরও কর্ণধার তিনি।

আরএসও

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর