‘পরাণ’ ৪৭, ‘হাওয়া’ ৪১ সিনেমা হলে

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৫ আগস্ট ২০২২, ০৩:২৬ পিএম
‘পরাণ’ ৪৭, ‘হাওয়া’ ৪১ সিনেমা হলে

বাংলা সিনেমার সুদিন ফিরে আসছে। এমন আভাস দিয়েছে সম্প্রতি মুক্তিপ্রাপ্ত ‘পরাণ’ ও ‘হাওয়া’। ছবি দুটির টানে দীর্ঘদিন পর সপরিবারে হলমুখী হয়েছেন দর্শক।

কোরবানি ঈদে ১১ টি প্রেক্ষাগৃহ নিয়ে যাত্রা শুরু করেছিল রায়হান রাফি নির্মিত ‘পরাণ’। সপ্তাহ না যেতেই চিত্র পাল্টাতে থাকে। দর্শক চাহিদার কারণে বাড়তে থাকে সিনেমাটির হল সংখ্যা। পঞ্চম সপ্তাহে এসেও এই জয়যাত্রা অব্যাহত রয়েছে। বর্তমানে এটি দেশের ৪৭ টি প্রেক্ষাগৃহে চলছে।

দেশের গণ্ডি পেরিয়ে বিদেশেও পৌঁছে গেছে সিনেমাটি। আগামী ১২ আগস্ট থেকে অস্ট্রেলিয়ায় মুক্তি পাবে এই ছবি। সেখানেও সৃষ্টি হয়েছে অমিত সম্ভাবনার। কেননা এরইমধ্যে সোল্ড আউট হয়ে গেছে সব টিকিট।

এদিকে গত শুক্রবার (২৯ জুলাই) ২৪ টি সিনেমা হলে মুক্তি পায় মেজবাউর রহমান সুমন নির্মিত ‘হাওয়া’ সিনেমাটি। শুরুতেই তা রূপ নেয় ঝড়ো ‘হাওয়া’য়। তবে আকার পরিবর্তনে সময় নেয়নি। সপ্তাহ না যেতেই রূপ নিয়েছে সুনামির। ফলে মাত্র ২৪ টি প্রেক্ষাগৃহ এর ভার সইতে পারছিল না। সেকারণে বাড়ানো হয়েছে হল সংখ্যা। আজ শুক্রবার থেকে ৪১ টি হলে চলছে সিনেমাটি।

জানা গেছে, এ সপ্তাহেও সিনেমাটির অগ্রিম টিকিট বিক্রিতে মিলেছে অভাবনীয় সাড়া। কোনো কোনো হলে দুই দিনের সব টিকিট বিক্রি হয়ে গেছে। অনেকেই ধারণা করছেন সুনামির আকার ধারণ করা এই ‘হাওয়া’র স্থায়িত্ব আরও দীর্ঘায়িত হবে।

গভীর সমুদ্রের গল্পে নির্মিত হয়েছে ‘হাওয়া’। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, শরিফুল রাজ, সুমন আনোয়ার, নাজিফা তুষি, সোহেল মণ্ডল, নাসির উদ্দিন খান, রিজভী রিজু, মাহমুদ আলম, বাবলু বোস প্রমুখ। সিনেমাটির চিত্রনাট্য রচনা করেছেন সুমন, জাহিন ফারুক আমিন ও সুকর্ণ সাহেদ ধীমান।

অন্যদিকে সত্য ঘটনা অবলম্বনে নির্মিত হয়েছে ‘পরাণ’। ত্রিভুজ প্রেমের গল্পের এই সিনেমায় জুটি বেঁধে অভিনয় করেছেন বিদ্যা সিনহা মিম, শরিফুল রাজ ও ইয়াশ রোহান। চলচ্চিত্রটি প্রযোজনা করেছে লাইভ টেকনোলজিস।

আরআর