শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

আজ ‘হাওয়া’ দেখবেন হাশিম মাহমুদ

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৫ আগস্ট ২০২২, ১০:২৫ এএম

শেয়ার করুন:

আজ ‘হাওয়া’ দেখবেন হাশিম মাহমুদ

সদ্য মুক্তি পাওয়া ‘হাওয়া’ সিনেমা নিয়ে মানুষের মাঝে যে আগ্রহ তৈরি হয়েছে, তার প্রধান কারিগর হাশিম মাহমুদ। তার লেখা ও সুর করা ‘সাদা সাদা কালা কালা’ গানটি ভাইরাল হওয়ায় সিনেমাটি দেখার হিড়িক পড়ে যায়। টিকিট নিয়ে কাড়াকাড়ি লেগে যায়।

মুক্তির এক সপ্তাহ পেরিয়ে গেলেও গানটির স্রষ্টা হাশিম মাহমুদ এখনও সিনেমাটি দেখেননি। অসুস্থ থাকার কারণে নারায়ণগঞ্জের বাড়িতেই সেময় কাটে তার। তাই ঢাকা এসে সিনেমাটি দেখা হয়ে ওঠেনি তার।


বিজ্ঞাপন


আরও পড়ুন: অবশেষে লুঙ্গি পরিহিত সেই ভক্তের দেখা পেলেন মিম

তবে এবার ‘হাওয়া’ দেখবেন হাশিম মাহমুদ। আজ শুক্রবার ঢাকায় সিনেমার কলাকুশলীদের সঙ্গে সিনেমাটি দেখার কথা রয়েছে তার। স্টার সিনেপ্লেক্সের মহাখালি শাখায় রাতের একটি শোতে সিনেমাটি দেখবেন তিনি। তথ্যটি নিশ্চিত করেছেন ‘সাদা সাদা কালা কালা’ গানের গায়ক ও অভিনেতা আরফান মৃধা শিবলু।

তিনি বলেন, ‘হাশিম ভাই শারীরিকভাবে অসুস্থ। নারায়ণগঞ্জে বাড়ি হওয়ায় এখন ঢাকায় খুব একটা আসেন না। তবে আমরা সবাই অনুরোধ করেছি ছবিটি দেখার জন্য। সব ঠিক থাকলে তিনি শুক্রবার আমাদের সঙ্গে সিনেমাটি দেখবেন।’

আরও পড়ুন: লুঙ্গি পরে ‘পরাণ’ দেখতে যাওয়া সেই ব্যক্তির সন্ধান মিলেছে


বিজ্ঞাপন


অন্যদিকে হাশিম মাহমুদের পরিবার জানায়, মানসিক সমস্যাতেও ভুগছেন এই শিল্পী। এরমধ্যেই চলে তার সংগীত সাধনা। পাশাপাশি তার লেখা গান সংগ্রহ করছেন পরিবারের সদস্যরা।

নব্বইয়ের দশকে চারুকলার প্রিয়মুখ ছিলেন হাশিম মাহমুদ। ‘বৈরাগী’ নামের গানের দল নিয়ে গাইতেন। তখনই তৈরি হয় ‘সাদা সাদা কালা কালা’। এরপর শূন্য দশক থেকে এটিসহ তার অসংখ্য গান চারুকলায় নিয়মিত শোনা যেতো। পরিচালক মেজবাউর রহমান সুমন ও অভিনেতা শিবলু চারুকলার ছাত্র হওয়ায় এই গানের সঙ্গে তারা পরিচিত ছিলেন। এরপর ‘হাওয়া’ ছবিতে এটি ব্যবহার করা হয়।

আরএসও

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর