বুধবার, ৮ মে, ২০২৪, ঢাকা

সোহেল চৌধুরী হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ পেছাল

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০১ আগস্ট ২০২২, ০৪:২২ পিএম

শেয়ার করুন:

সোহেল চৌধুরী হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ পেছাল

আশি নব্বই দশকের সাড়া জাগানো নায়ক সোহেল চৌধুরী হত্যা মামলার সাক্ষগ্রহণের তারিখ ছিল সোমবার (১ আগস্ট)। ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-২ এর বিচারক জাকির হোসেনের আদালতে এই দিন ধার্য করা হয়েছিল। কিন্তু সাক্ষ্যগ্রহণের তারিখ পেছানো হয়েছে। মামলার বাদী বিদেশে থাকায় আদালতের কাছে সময় চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ। আদালত আবেদন মঞ্জুর করে পরবর্তী তারিখ ঘোষণা করেন আগামী ২২ আগস্ট।

১৯৯৮ সালের ১৮ ডিসেম্বর ঢাকার বনানীর ট্রাম্পস ক্লাবের সামনে আততায়ীর গুলিতে নিহত হন সোহেল চৌধুরী। এ ঘটনায় তার ভাই তৌহিদুল ইসলাম চৌধুরী বাদী হয়ে গুলশান থানায় একটি মামলা করেন। পরদিনই তার মৃত্যুর সঙ্গে জড়িত থাকার অভিযোগে আজিজ মোহাম্মদ ভাইকে গ্রেফতার করে পুলিশ।


বিজ্ঞাপন


মামলার অন্যান্য আসামীরা হলেন ট্রাম্পস ক্লাবের মালিক আফাকুল ইসলাম ওরফে বান্টি ইসলাম, সেলিম খান, দুই শীর্ষ সন্ত্রাসী সানজিদুল ইসলাম ইমন ও আশিষ রায় চৌধুরী ওরফে বোতল চৌধুরী, তারিক সাঈদ মামুন, হারুন অর রশীদ ওরফে লেদার লিটন ওরফে বস লিটন, আদনান সিদ্দিকী ও ফারুক আব্বাসী।

এই হত্যা মামলার তদন্ত শেষে ১৯৯৯ সালের গোয়েন্দা পুলিশের সহকারী পুলিশ কমিশনার আবুল কাশেম ব্যাপারী নয়জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। পরে ২০০১ সালের ৩০ অক্টোবর ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালত অভিযোগ গঠন করেন আসামীদের বিরুদ্ধে। এর দুই বছর পর মামলাটির বিচার দ্রুত নিষ্পত্তির জন্য ঢাকার দুই নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালে পাঠানো হয়।

তবে সে বছর এক আসামী হাইকোর্টে মামলাটি বাতিলের আবেদন করেন। হাইকোর্ট বিভাগের তৎকালীন বিচারপতি এমএ মতিন ও সৈয়দ রিফাত আহমদের বেঞ্চ ২০০৩ সালের ১৯ নভেম্বর ওই রিট আবেদনে প্রথমে তিন মাসের জন্য নিম্ন আদালতে মামলাটির কার্যক্রম স্থগিত করেন। এরপর ২০০৪ সালের ১৭ ফেব্রুয়ারি রিটের রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত মামলাটির নিম্ন আদালতের কার্যক্রম স্থগিত করা হয়।

সবশেষে গত ২৭ ফেব্রুয়ারি স্থগিতাদেশ প্রত্যাহার হলে ফের মামলাটির সাক্ষ্যগ্রহণের প্রক্রিয়া শুরু হয়।


বিজ্ঞাপন


আরআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর