শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

গা শিউরে ওঠার মতো ছিল সেই ক’দিনের অভিজ্ঞতা

বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ২৯ জুলাই ২০২২, ০১:৩৪ পিএম

শেয়ার করুন:

গা শিউরে ওঠার মতো ছিল সেই ক’দিনের অভিজ্ঞতা

কোনো ধরনের বিপদ সংকেত ছাড়াই সকাল থেকে দেশজুড়ে ‘হাওয়া’ বইছে। ধারণা করা হচ্ছে, তা রূপ নিতে পারে সুনামির। তবে শঙ্কার কারণ নেই। এই ঝড়ো ‘হাওয়া’ বয়ে যাচ্ছে দেশের প্রেক্ষাগৃহগুলোতে।

নির্মাতা মেজবাউর রহমান সুমন যাদের নিয়ে এই তীব্র গতিসম্পন্ন ‘হাওয়া’ বানিয়েছেন তাদের একজন অভিনেতা শরিফুল রাজ। গভীর সমুদ্রের গল্পে নির্মিত এই সিনেমাটিতে তিনি অভিনয় করেছেন ‘ইব্রাহিম’ চরিত্রে।


বিজ্ঞাপন


Hawa

চরিত্রটি ফুটিয়ে তুলতে প্রস্তুতি কেমন ছিল—জানতে চাইলে ঢাকা মেইলকে রাজ বলেন, ‘এটি একটি লম্বা গল্প। প্রথম ছয়-সাত মাস চরিত্রের উপযোগী করে তুলতে আমাদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে। চরিত্র নিয়ে বিশ্লেষণ করা হয়েছে। সিনেমাটি প্রান্তিক জনগোষ্ঠীর জীবন নিয়ে নির্মিত। সমুদ্রের মাঝি-মাল্লাদের গল্প তুলে ধরা হয়েছে এখানে। প্রথমদিকে মানিয়ে নিতে কিছুটা কষ্ট হয়েছে। পরে নির্মাতা এত ভালোভাবে সবাইকে বিভিন্ন বিষয় বুঝিয়ে দিয়েছেন যে, আর সমস্যা হয়নি। তাই এই কৃতিত্বের সম্পূর্ণ দাবীদার সুমন ভাই।’

শুটিংয়ের সময় সমুদ্র উপকূলে আঘাত হেনেছিল ঘূর্ণিঝড় ‘বুলবুল’। তার কবলে পড়তে হয়েছিল সবাইকে। গা শিউরে ওঠার মতো ছিল সেই ক’দিনের অভিজ্ঞতা। এমনটা উল্লেখ করে রাজ বলেন, ‘শুটিংয়ের সময় ঘূর্ণিঝড় বুলবুলের কবলে পড়েছিলাম। তিন-চার দিনের জন্য দ্বীপে আটকা পড়তে হয়েছিল সবাইকে। এ সময় খাদ্য সংকটে পড়তে হয়। আমাদের খাবার আসত টেকনাফ থেকে। কিন্তু ঝড়ের কারণে তিন-চারদিনের জন্য টেকনাফ-সেন্টমার্টিনের যোগাযোগব্যবস্থা বন্ধ ছিল। ফলে মানুষের বাড়িতে গিয়ে চেয়ে খাবার খেতে হয়েছে। ধরুন, কোনো বাড়িতে রান্না হচ্ছে আমরা ঢুকে গেছি। বলেছি, টাকা দেব তবু খেতে দিন। এ সময় স্থানীয়রা আমাদের বেশ সহযোগিতা করেছেন।’

Hawa


বিজ্ঞাপন


সবশেষে রাজ প্রেক্ষাগৃহে গিয়ে ‘হাওয়া’ দেখার জন্য দর্শকদের আহ্বান জানান। বাংলা সিনেমার সুদিন ফিরিয়ে আনার এই যাত্রায় তাদের শামিল হতে অনুরোধ করেন।

রাজ ছাড়াও ‘হাওয়া’ চলচ্চিত্রটিতে আরও অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, সুমন আনোয়ার, নাজিফা তুষি, সোহেল মণ্ডল, নাসির উদ্দিন খান, রিজভী রিজু, মাহমুদ আলম, বাবলু বোস প্রমুখ। সিনেমাটির চিত্রনাট্য রচনা করেছেন সুমন, জাহিন ফারুক আমিন ও সুকর্ণ সাহেদ ধীমান।

আরআর/আরএসও

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর